ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কানাডার প্রধানমন্ত্রী খালেদার মুক্তির বিষয়ে জানতে চাইলে জবাবে যা বললেন প্রধানমন্ত্রী

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ১২ ১২:২৯:৫৩
কানাডার প্রধানমন্ত্রী খালেদার মুক্তির বিষয়ে জানতে চাইলে জবাবে যা বললেন প্রধানমন্ত্রী

স্থানীয় সময় রোববার কুইবেকের হোটেল শাতো ফ্রন্তেনাতে অনুষ্ঠিত বৈঠকে তিনি একথা বলেন।

জাস্টিন ট্রুডোর সঙ্গে আলাপকালে শেখ হাসিনা আরো বলেন, নূর চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি। সে একজন আত্মস্বীকৃত হত্যাকারী এবং বাংলাদেশের আইনে দণ্ডপ্রাপ্ত আসামি।

এর জবাবে কানাডার প্রধানমন্ত্রী বলেন: ‘আমি বুঝতে পারছি ব্যাপারটা আপনার জন্য কতটা যন্ত্রণাদায়ক। কানাডায় আশ্রিত মৃত্যুদণ্ড পাওয়া কোনো ব্যক্তিকে দেশে ফেরত পাঠানোর ব্যাপারে তার দেশের আইন ব্যবস্থা তুলে ধরেন। কানাডার সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি নিয়ে নীরবে কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।

অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার টরেন্টোতে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেন, কোন দল নির্বাচনে না এলেও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসময় খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে বলেন, দুর্নীতি ও মানুষ হত্যা করলে তাকে কারাভোগ করতেই হবে।

শেখ হাসিনা আরো বলেন, বিএনপি প্রমাণ করতে পারে নাই, তাদের নেত্রী (বেগম খালেদা জিয়া) ওই এতিমের টাকা চুরি করেন নাই। কোর্টে রায় হয়েছে, রায় অনুযায়ী গ্রেফতার হয়েছে। এখানে সরকারের কি-আছে, তিনি-তো ভালভাবেই আছেন।

প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় শেখ হাসিনা বলেন, ২০১৪ সালের নির্বাচনে বিএনপি আসে নি। কোন রাজনৈতিক দল নির্বাচনে না আসলে, সেটা তাদের দলের সিদ্ধান্ত। আর কেউ যদি রাজনৈতিক ভুল করে, সেই খেসারত এই দেশের জনগণ কেন দেবে। সেই ভুলের খেসারত দিতে গিয়ে বাংলাদেশের মানুষ কেন পুড়িয়ে মারা হবে? এটা তাদের নিজের সিদ্ধান্তে তারা কী করবে-করবে না। আজকে দেশের যে উন্নয়নের ধারা শুরু হয়েছে, সেটা আমাদের অব্যাহত রাখতে হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে