ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সৌম্য, শান্ত ও আসিফের ব্যাটিং ঝড়ে আয়ারল্যান্ডের বিপক্ষে বড় জয় তুলে নিল বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ আগস্ট ১৪ ০০:১৯:৫৮
সৌম্য, শান্ত ও আসিফের ব্যাটিং ঝড়ে আয়ারল্যান্ডের বিপক্ষে বড় জয় তুলে নিল বাংলাদেশ

টসে জিতে ব্যাটিং করতে নেমে ওপেনিং জুটিতে শুরুতেই ৩৪ রান যোগ করেন আয়ারল্যান্ড জাতীয় দলের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড এবং স্টুয়ার্ট থম্পসন। উইলিয়াম পোর্টারফিল্ড উইকেট তুলে দেন আফিফ হোসেন ধ্রুব। বিপদজনক হওয়ার আগেই অ্যান্ড্রু বেলবিনি কে আউট করেন তাইজুল ইসলাম। তবে অন্য প্রান্ত থেকে ব্যাটিং ঝড় চালাতে থাকেন আরেক ওপেনার স্টুয়ার্ট থম্পসন।

১৯ বলে ২৮ রান করা এই ব্যাটসম্যানকে থামান নাঈম হাসান। এর পর এই ৩৮ রানের জুটি গড়ে তোলেন অ্যান্ড্রু ম্যাকব্রাইন এবং সিমি সিং। এই দুজনের জুটি ভাঙেন সাইফুদ্দিন। এরপরে ১২ বলে ২১ রান করা কেভিন ও’ব্রায়েনকে আউট করেন তাইজুল ইসলাম। দলীয় ১৩২ রানের মাথায় লোরাকান টাকারকে আউট করেন শরিফুল ইসলাম। আয়ারল্যান্ড দলের সর্বোচ্চ রান করা সিমি সিংকে ৪১ রানে আউট করেন শরিফুল ইসলাম।

বাংলাদেশের হয়ে সাইফুদ্দিন, তাইজুল ইসলাম এবং শরিফুল ইসলাম দুটি করে উইকেট লাভ করেন। এছাড়াও নাঈম হাসান এবং আফিফ হোসেন একটি করে উইকেট লাভ করেন।

১৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান জাকির হাসান। সৌম্য সরকারকে সাথে নিয়ে ৬২ রানের জুটি গড়েন নাজমুল হাসান শান্ত। ২৩ বলে ৩৮ রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন নাজমুল হাসান শান্ত।

৩২ বলে ফিফটি তুলে নিয়েছেন সৌম্য সরকার। ৩ ছক্কা এবং পাঁচটি চারের সাহায্যে এই ফিফটি করেন তিনি। তবে সৌম্য সরকারে ফিফটির পর মাত্র ৮ রান করেই প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ মিঠুন। তবে নিজেকে বেশি দূর নিতে পারেননি সৌম সরকার। ৪১ বলে ৫৭ রান করে আউট হয়ে যান তিনি। সৌম্য সরকার আউট হলে ব্যাটিং এসে হাল ধরেন আফিফ হোসেন। ৫ রান করে আলামিন আউট হলেও বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যান আফিফ হোসেন। আফিফ হোসেন ২২ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন।

আয়ারল্যান্ডের টি-টুয়েন্টি স্কোয়াড : অ্যান্ড্রু বেলবিনি (অধিনায়ক), পিটার চেজ, ডেভিড ডেলয়ি, জর্জ ডকরেল, টায়ারোন কেইন, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাকার্থি, কেভিন ও’ব্রায়েন, উইলিয়াম পোর্টারফিল্ড, জেমস শ্যানন, সিমি সিং, স্টুয়ার্ট থম্পসন, লোরাকান টাকার।

বাংলাদেশ ‘এ’ দল : সৌম্য সরকার (টি-টোয়েন্টি অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ফজলে মাহমুদ রাব্বি, মুমিনুল হক (ওয়ানডেতে অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল আমিন জুনিয়র, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাইফউদ্দিন, মিজানুর রহমান, সাইফ হাসান, তাসকিন আহমেদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে