ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ আগস্ট ১৪ ০০:৩৫:২৯
নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে আসর শুরুর পর জয় ছাড়া ভিন্ন কোনো চিন্তাই নেই গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের। আগের ম্যাচের মতো বিশাল ব্যবধানে না হলেও নেপালকে ঠিকই পাত্তা দেয়নি মেয়েরা। ৩-০ গোলের জয় তুলে নিয়ে গ্রুপ সেরা হয়েই বাংলাদেশ পা রাখলো সেমি ফাইনালে।

হারলেও নেপালও অবশ্য সেমি ফাইনালে উঠে গেছে। নিজেদের প্রথম ম্যাচ জিতে এম্যাচের আগেই বাংলাদেশ ও নেপাল সেমি ফাইনাল নিশ্চিত করে। আর ‘বি’ গ্রুপর অন্য দল পাকিস্তান এই দুই দলের কাছে নিজেদের দুই ম্যাচেই হেরে বিদায় নেয় শূন্য হাতে।

এদিন বাংলাদেশের জয়ে একটি করে গোল করেছেন তহুরা খাতুন, মারিয়া মান্ডা ও সাজেদা খাতুন। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে করে আরো দুই গোল।

প্রথমার্ধের যোগ করা সময়ে তহুরা খাতুন হেড থেকে গোল করে এগিয়ে দেন দলকে। প্রায় গোল শূণ্যভাবেই শেষ হচ্ছিল প্রথমার্ধ। ৪৬ মিনিটে কর্নার কিক থেকে নিজেদের মধ্যে বার দুয়েক বল আদান প্রদানের পর তহুরা হেড করে গোলের মুখে খুলেন। পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচে জোড়া গোল করেছিলেন তহুরা।

বিরতির পর ৫১ মিনিটে অধিনায়ক মারিয়া মান্ডা গোল করে ব্যবধান দ্বিগুন করেন। এবার গোলের জোগানদাতা তহুরা। তার নেওয়া শট নেপাল রক্ষণ ফিরিয়ে দিলে বল পেয়ে যান মারিয়া মান্ডা। দারুণ শটে বল জালে জড়ান তিনি।

৬৭ মিনিটে প্রতিপক্ষ রক্ষণের বোকামির সুযোগ নিয়ে গোল লিস্টে নাম লেখান সাজেদা খাতুন। তাতে ৩-০ গোলে লিড পায় বাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত সেই ব্যবধানেই তুলে নেয় জয়।

দিনের অন্য ম্যাচে ভুটানকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপে সেরা হয়েছে ভারত। সেমি ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ তাই ভুটান। ভারত খেলবে নেপালের বিপক্ষে। দুটি সেমি ফাইনালই হবে ১৬ আগস্ট। ১৮ আগস্ট টুর্নামেন্টের ফাইনাল।

গত বছর ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে