ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবারের বিপিএলে খেলা হচ্ছে না গেইল-ব্রাভোদের!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ আগস্ট ১৪ ১৩:০০:২০
এবারের বিপিএলে খেলা হচ্ছে না গেইল-ব্রাভোদের!

কিন্তু আগামী বিপিএলে সেই সুযোগটি হয়তো অনেকটাই কমে আসছে স্থানীয় ক্রিকেটারদের। কেননা জানুয়ারিতে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টটির ষষ্ঠ আসরে অনেক বিদেশী ক্রিকেটারই অনুপস্থিত থাকছেন বলে আশঙ্কা সৃষ্টি হয়েছে।

মূলত আগামী বছরের এই সময়টিতে তিন ফরম্যাট মিলিয়ে বেশ ব্যস্ত সময় পার করবে টেস্ট খেলুড়ে দেশগুলো। ফলে অভিজ্ঞ এবং তারকা ক্রিকেটাররা বিপিএলে অংশ নিতে পারবেন না বলেই ধারণা করা যাচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিজেই সোমবার এই আশঙ্কার কথা প্রকাশ করেছেন। মূলত চলতি বছরের শেষের দিকে বিপিএল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নির্বাচনের কারণে তা পেছানো হয়েছে বিধায় সমস্যা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছিলেন তিনি।

'নির্বাচনী প্রচারণা আগামী নভেম্বরে শুরু হতে পারে এবং আমরা এখনও নির্বাচনের সঠিক তারিখ সম্পর্কে অবগত নই। সুতরাং এসকল ইস্যু মাথায় রেখে আমরা ৫ই জানুয়ারি বিপিএল শুরুর তারিখ নির্ধারণ করেছি। যেহেতু এই সময়ে অনেক আন্তর্জাতিক ক্রিকেটারেরই দেশের হয়ে খেলা থাকবে এবং তারা ব্যস্ত থাকবে, তাই তাদেরকে হয়তো পাওয়া যাবে না,' বলেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান।

পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার ক্রিকেটারই সবথেকে বেশি অংশগ্রহণ করে থাকেন বিপিএলে। কিন্তু এবারের আসরে তাদেরকেও দেখা যাবে না হয়তো। জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি টুয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান।

অপরদিকে ক্যারিবিয়ানদের মাটিতে এই মাসেই তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টুয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড। সুতরাং এই দুই দেশের ক্রিকেটাররা যে বিপিএলে আসতে পারছেন না তা অনুমিতই বলা যায়। বিশেষ করে এবারের বিপিএল সবথেকে বেশি মিস করবে ক্রিস গেইল এবং ডোয়াইন ব্রাভোর খেলা।

আর শ্রীলঙ্কান ক্রিকেটাররা আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়া সফর করবে। যেখানে তারা দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি টুয়েন্টি ম্যাচ খেলবে অজিদের বিপক্ষে। ফলে বিপিএলের শুরুর দিকে কিছু লঙ্কান ক্রিকেটারকে দেখা যেতেও পারে।

ব্যস্ত সূচি রয়েছে নিউজিল্যান্ডের ক্রিকেটারদেরও। এই সময়ের মধ্যে তারা ভারতকে আতিথ্য দিবে। কিউইদের মাটিতে পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি টুয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বিরাট কোহলিদের।

সুতরাং সবদিক বিবেচনা করে বলা যাচ্ছে তারকা ক্রিকেটারদের অনুপস্থিতিতে আগামী বিপিএল অনেকটাই জৌলুস হারাতে যাচ্ছে। এক্ষেত্রে বিসিবি আদৌ কোন পদক্ষেপ নিবে কিনা সেটি এখন পর্যন্ত জানা যায়নি। এবারের আসরে প্রতিটি দলে কতজন বিদেশী থাকবেন সেটিও নির্ধারণ করা হয়নি এখনও।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে