ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রশিদ-মুজিবের পর আরো ভয়ঙ্কর এর স্পিনারের সন্ধান আফগানিস্তানে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ আগস্ট ১৪ ১৩:০২:৩৪
রশিদ-মুজিবের পর আরো ভয়ঙ্কর এর স্পিনারের সন্ধান আফগানিস্তানে

তারপর রশিদ খান উঠে এলেন। রশিন লেগস্পিনে পুরো বিশ্বকে মাতিয়ে রেখেছেন। সংক্ষিত ভার্সন ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের সেরা স্পিনার বলা হচ্ছে রশিদকে। তারপর মুজিব-উর-রহমান এসে আলোড়ন সৃষ্টি করেছেন। নিয়মিত ভালো বোলিং করে যাচ্ছেন মুজিব। কয়েক দিন আগে জহির খান নামের এক আফগান স্পিনারকে কিনল কাউন্টির দল।

আফগান ঘাঁটি থেকে আরেক স্পিনার বেরিয়ে আসছেন। নাম কায়েস আহমেদ। ২০০০ সালের মাঝ আগস্টে জন্ম, অর্থাৎ এখনো আঠারো বছর হয়নি এই ছেলের। তবে এখনই এই ছেলেকে নিয়ে বেশ আলোচনা হচ্ছে। প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন ৮টি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৪টি। তাতেই তাকে নিয়ে বাড়তি আগ্রহ। আগ্রহী হওয়ার মতো পারফরম্যান্স করেছেনও কায়েস।

৮টি প্রথম শ্রেণির ম্যাচে উইকেট শিকার করেছেন ৪১টি! লিস্ট ‘এ’তে চার ম্যাচে ৮ উইকেট। আলোচিত এই আফগান তরুণ প্রতিভাকে সাড়ে সাত হাজার ডলারে কিনেছিল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল সেন্ট লুসিয়া। তাকে কিনে যে একটুও ভুল হয়নি, সেটা বুঝিয়েও দিচ্ছেন আফগান তরুণ।

সেন্ট লুসিয়ার হয়ে প্রথম ম্যাচে উইকেট না পেলেও চার ওভার বোলিং করে রান দিয়েছিলেন মাত্র ২৪। ব্যাট হাতে করেছিলেন ১৪ রান। কাল বল হাতে রীতিমতো জাদুই দেখিয়েছেন কায়েস। গায়ানা অ্যামাজনের বিপক্ষে ৪ ওভার বোলিং করে মাত্র ১৫ রান খরচায় ৩টি উইকেট তুলে নিয়েছেন এই তরুণ লেগস্পিনার। ব্যাট হাতে ৪ বল খেলে একটি ছয়ে করেছেন অপরাজিত ৯ রান। আফগানিস্তানের নতুন এই লেগস্পিন প্রতিভার ঝলক হয়তো আরও দেখা যাবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে