ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

২০১৮ সালে সর্বোচ্চ রান সংগ্রাহক ১৫ জনের তালিকা প্রকাশ, তালিকায় স্থান পেলেন যে টাইগার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৬ ১১:৪০:৫০
২০১৮ সালে সর্বোচ্চ রান সংগ্রাহক ১৫ জনের তালিকা প্রকাশ, তালিকায় স্থান পেলেন যে টাইগার

অপরদিকে তালিকায় সবার উপরে রয়েছে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। এ বছর ২১ টি ম্যাচ খেলে এই ব্যাটসম্যান ৪৮.৬১ গড়ে ১০২১ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে রয়েছে চারটি শতক এবং দুটি অর্ধশতক।

এরপর দ্বিতীয় স্থানে আছেন তাঁরই স্বদেশী জো রুট। বেয়ারস্টোর সমান সংখ্যক ২১ ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ৬৪ গড়ে ৮৯৬ রান। যেখানে রয়েছে তিনটি শতক এবং পাঁচটি অর্ধশতক। তৃতীয় স্থানে আছেন আরেক ইংলিশ ক্রিকেটার জেসন রয়।

মারকুটে এই ওপেনার এ বছর খেলেছেন ১৯ টি ম্যাচ। যেখানে ৪২.৩১ গড়ে করেছেন ৮০৪ রান। রয়েছে তিনটি শতক এবং একটি অর্ধশতক। তালিকার চতুর্থ স্থানে আছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। এবছর ১৪ টি ম্যাচ খেলে ৬০.৩৮ গড়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৭৮৫ রান। রয়েছে তিনটি শতক এবং দুটি অর্ধশতক।

তালিকার পঞ্চমে অবস্থান ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির। এবছর অবশ্য যদিও খুব বেশি ম্যাচ খেলা হয়নি তাঁর। সদ্য শেষ হওয়া এশিয়া কাপেও ছিলেন বিশ্রামে। তবে এরপরেও ব্যাট হাতে দারুণ করেছেন তিনি।

সর্বমোট মাত্র নয়টি ম্যাচ খেলে ১২৪.৮৩ গড়ে ৭৪৯ রান করেছেন কোহলি। হাঁকিয়েছেন তিনটি শতক এবং তিনটি অর্ধশতক। যার মধ্যে একটি ম্যাচে ১৬০ রানের হার না মানা এক ইনিংস খেলেছিলেন তিনি।

বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে ১৩ ম্যাচে ৫৫৪ রান করে সেরা তালিকার ১৪ নাম্বারে আছে মুশফিকুর রহিম, এছাড়া তামিম ইকবাল মাত্র ৯ ম্যাচে ৫৪১ রান করে আছেন সেরা তালিকার ১৬ নাম্বার অবস্থানে। ১২ ম্যাচে ৪০২ রান করে সাকিব আছেন ৩০ নাম্বারে । ১৪ ম্যাচে ৩৭৫ রান করে ৩৪ নাম্বারে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে