ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজের ভয়ে আজ অনুশীলনে যা করল জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৮ ০০:৪৭:১৩
মুস্তাফিজের ভয়ে আজ অনুশীলনে যা করল জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা

বাঁহাতি পেসার ইয়াসিনের লেন্থ ন্যাচারাল এঙ্গেলে বের হওয়া বল গুলো অফ সাইডে খেলছিলেন জিম্বাবুয়ের অধিনায়ক। মাঝে মাঝে নেটের মাঝে ইয়াসিনের সাথে কথা বলছিলেন ২০০১ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলে আসা মাসাকাদজা। দূর থেকে বোঝা যাচ্ছিলো, নির্দিষ্ট কিছু ডেলিভারির বিপক্ষে অনুশীলন করতে চাইছেন তিনি।

মাসাকাদজা সহ জিম্বাবুয়ে দলের বেশ কয়েক সিনিয়র ব্যাটসম্যানরাও ঘুরিয়ে ফিরিয়ে ইয়াসিনের বাঁহাতি পেস বোলিংয়ে অনুশীলন করেছেন। ব্যাটিং অনুশীলনেই ম্যাচের আবহ আনার চেষ্টা করেছেন সফরকারীরা। জিম্বাবুয়ের নেটে বল করা বাঁহাতি পেসার ইয়াসিন আরাফাতের ভাষায়,

‘আমি মাসাকাদজা ও অন্যান্যদের বল করেছি। আমাকে ওরা বার বার বলছিল কাটার দিতে। কিন্তু আমি উইকেট থেকে সাহায্য পাচ্ছিলাম না।’

বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াডেও দুইজন বাঁহাতি পেসার আছেন, মুস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি। এই দুইজনের মধ্যে স্বভাবতই জিম্বাবুয়ের ভয়ের কারণ হবেন মুস্তাফিজুর রহমান। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ খেলে ১১.৫৮ গড় ও মাত্র ৩.৬১ ইকনোমি রেটে ১২ উইকেট নিয়েছেন তিনি।

সাম্প্রতিক সময়ে মুস্তাফিজের ফর্মও প্রতিপক্ষের ভয়ের কারণ হতে বাধ্য। ২০১৮ সালে ১৩ ম্যাচ খেলা মুস্তাফিজ ১৯ গড় ও ৪.২৭ ইকোনমি রেটে ২২ উইকেট শিকার করেছেন। ইনজুরির কারণে আসা যাওয়ার মধ্যে থাকা মুস্তাফিজ বছরের শুরুতে নিজের শতভাগ পারফর্মেন্স দিতে পারেন নি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফর ও এশিয়া কাপ জুড়ে অবিশ্বাস্য বোলিং করে আসায় মুস্তাফিজের বোলিং নিয়ে আগে থেকেই সতর্ক জিম্বাবুয়ের স্বীকৃত ব্যাটসম্যানরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে