ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জাতীয় লিগে তাসকিন-সৌম্যর আলো ছড়ানো দিন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৮ ০১:৩০:০২
জাতীয় লিগে তাসকিন-সৌম্যর আলো ছড়ানো দিন

এদিন চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৫ উইকেট নেন ঢাকা মেট্রোর বোলার তাসকিব আহমেদ। অন্যদিকে রংপুরের বিপক্ষে ৫ উইকেট শিকার করেছেন সৌম্য সরকার। ব্যাট হাতেও খেলেন দুর্দান্ত ইনিংস। ৫ উইকেট পেয়েছেন চট্টগ্রাম বিভাগের বলার নাঈম হাসানও। সেঞ্চুরির দেখা পেয়েছেন চট্টগ্রামের ব্যাটার তাসামুল হক।

তাসকিনের দিনে উজ্জ্বল তাসামুল-নাঈম

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগের ম্যাচে শুধু তাসকিন আহমেদই নন। আলো কেড়েছেন তাসামুল হক। সেঞ্চুরি করেছেন চট্টগ্রামের এই ব্যাটসম্যান। এছাড়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করা ঢাকার বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন চট্টগ্রামের বোলার নাঈম হাসান।

দ্বিতীয় স্তরের ম্যাচটিতে প্রথম ইনংসে ঢাকা মেট্রো ২৮৭ রান করে। বিপরীতে বুধবার চট্টগ্রাম তাদের প্রথম ইনিংসে করেছে ২৩৬ রান। ঢাকা মেট্রো নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে তৃতীয় দিনের খেলা শেষ করেছেন। স্কোর বোর্ডে ঢাকার লিড ২৪২ রানের।

খুলনায় সৌম্যর দিন

দিনের শুরু থেকেই আলোচনায় ছিলেন সৌম্য সরকার। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দিবেন তিনি। এই ঘোষণার দিনে ব্যাটে-বলে দারুণ খেলেন সৌম্য। প্রথমে ৫ উইকেট নিলেন। এরপর খেলেন ৭১ রানের ইনিংস।

প্রথম স্তরের ম্যাচটিতে নিজেদের প্রথম ইনিংসে ৩০৪ রান করেছিল খুলনা। বিপরীতে সৌম্যর ৫ ও আল-আমিন হোসেনের ৪ উইকেট শিকারের পরও প্রথম ইনিংসে ৩১৫ রান করে রংপুর বিভাগ। ১১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে খুলনা। ৫ উইকেটে ১৮১ রান করে দিনের খেলা শেষ করেছে দলটি। সৌম্য ৭১ রান করে আউট হলেও ৬৩ রানে অপরাজিত আছেন তুষার ইমরান।

কক্সবাজারে সেঞ্চুরির আশায় জাকির

কক্সবাজারে সিলেটি বিভাগ ও ঢাকা বিভাগের মধ্যকার দ্বিতীয় স্তরের ম্যাচটির প্রথম দুই দিন ভেসে যায় বৃষ্টিতে। বুধবার তৃতীয় দিনে প্রথমবার বল মাঠে গড়ায়। টস হেরে আগে ব্যাট করতে নেমে ২ উইকেটে ২২৯ রান করেছে সিলেট। দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ৪১ ও তৌফিক খান ৩৫ রান করে ফিরেন।

তবে জাকির হোসেন ৮৪ ও রাজিন সালেহ ৬৪ রান করে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন। বুধবার সেঞ্চুরির আশা দিন শুরু করবেন জাকির। রাজিনের সামনেও সেই সুযোগ।

বরিশাল-রাজশাহী’র দারুণ লড়াই

বৃষ্টির কারণে বরিশালেও প্রথম স্তরের ম্যাচটির প্রথম দুই দিন খেলা হতে পারেনি। তৃতীয় দিন খেলা গড়ায় মাঠে। এদিন দুই দলই সমানে সমানে লড়েছে। আগে ব্যাট করে বরিশাল ১৩৩ রান করে অল আউট হয়ে যায়। দলের পক্ষে নুরুজ্জামান সর্বোচ্চ ৩৮ ও আল-আমিন ৩১ রান করেন। রাজশাহীর পক্ষে ফরহাদ রেজা সর্বোচ্চ ৪ উইকেট নেন।

বিপরীতে নিজেদের প্রথম ইনিংসে দিন শেষে ১২৫ রান তুলতেই ৯ উইকেট হারিয়েছে রাজশাহী। ৩১ রান করেছেন সাব্বির রহমান। ৩৫ রান করে অপরাজিত আছেন মুক্তার আলি। বরিশালের সোহাগ গাজী নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছিলেন কামরুল ইসলাম, তানভীর ইসলাম ও মনির হোসেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে