ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তুষারের ৩১তম, নাফীসের ১৪তম সেঞ্চুরি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৮ ১৮:১৭:১৭
তুষারের ৩১তম, নাফীসের ১৪তম সেঞ্চুরি

শাহরিয়ার নাফীস বরিশাল বিভাগের পক্ষে সেঞ্চুরি করেন। রাজশাহী বিভাগের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে এদিন ১০২ রানের ইনিংস খেলেন তিনি। জাতীয় লিগের এবারের আসরে এটিই নাফীসের প্রথম সেঞ্চুরি। প্রথম শ্রেণির ক্রিকেটে নাফীসের এটি ১৪তম সেঞ্চুরি। আর প্রতি আসরে সেঞ্চুরির পর সেঞ্চুরি উপহার দেওয়া তুষারের এটি ৩১তম সেঞ্চুরি। রংপুরের বিপক্ষে এদিন ১০৩ রানের ইনিংস খেলেছেন তুষার। এই রান করে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ হাজার রান পূরণ করেন তুষার।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তুষারের সেঞ্চুরির দিনে খুলনা ও রংপুর বিভাগের ম্যাচটি ড্র হয়েছে। প্রথম স্তরের ম্যাচে প্রথম ইনিংসে খুলনা ৩০৪ রান করার পর রংপুর ৩১৫ রান করে। এরপর তুষারের সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ৩৩৪ রান করে ইনিংস ঘোষণা করে খুলনা। পরে ৩২৪ রানের লক্ষ্যে রংপুর ১ উইকেটে ৯১ রান করলে ম্যাচ ড্র মেনে নেয় দুই দল।

আগের দিনের ৬৩ রান নিয়ে এদিন সকালে ব্যাটিং শুরু করে তুষার। রংপুরের বোলারদের ষষ্ঠ শিকার হওয়ার আগে খেলেন ১৭৬ বলে ১০৩ রানের ইনিংস। ৮টি চার হাঁকিয়েছেন এই ব্যাটসম্যান। আউট হয়েছেন তিনি তানবীর হায়দারের বলে।

এদিকে ড্র হয়েছে নাফীসের সেঞ্চুরির ম্যাচটিও। বরিশালে প্রথম স্তরের ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ছিল রাজশাহী বিভাগের লড়াই। প্রথম দুই দিনের খেলা বৃষ্টিতে ভেসে যাওয়ার পর তৃতীয় দিনে বরিশাল তাদের প্রথম ইনিংসে করে ১৩৩ রান। এরপর রাজশাহীও গুটিয়ে যায় ১৫৫ রানে। বৃহস্পতিবার শেষ দিনে নাফীসের সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২২৯ রান তুলে বরিশাল। এরপর ড্র মেনে নেয় দুই দল।

নাফীস ১৬১ বলে ১০২ রানের ইনিংস খেলেছেন। ১২টি চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকিয়েছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে