ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দীর্ঘ দিন পর সেঞ্চুরি করে নিজেকে জানান দিলেন শাহরিয়ার নাফিস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৮ ১৯:২০:২০
দীর্ঘ দিন পর সেঞ্চুরি করে নিজেকে জানান দিলেন শাহরিয়ার নাফিস

কিন্তু চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে বরিশাল ৭ উইকেট হারিয়ে ২২৯ রান তুলতেই ম্যাচ ড্র ঘোষণা করা হয়। তবে এমন ম্যাড়ম্যাড়ে ম্যাচেও সেঞ্চুরি তুলে নিয়ে ম্যাচের সব আলো কেড়ে নিয়েছেন শাহরিয়ার নাফিস।

প্রথম ইনিংসে মাত্র ১৩৩ রান তোলা বরিশালের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৫৫ রানে সব উইকেট হারিয়ে ফেলে রাজশাহী। দলের হয়ে সর্বোচ্চ রান আসে মুক্তার আলীর (৫৯*) ব্যাট থেকে। বরিশালের হয়ে সমান ৩টি করে উইকেট পেয়েছেন সোহাগ গাজী ও তানভির আলম। ২ উইকেট করে তুলে নিয়েছেন কামরুল ইসলাম রাব্বী ও মনির হোসেন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে অবশ্য উইকেটের মিছিল থামিয়ে দিয়েছেন বরিশালের ওপেনার শাহরিয়ার নাফিস। দলীয় ১৬ রানেই ওপেনার রাফসান আল মাহমুদ (৯) তাইজুল ইসলামের শিকার হয়ে ফিরলে আরও একবার ব্যাটিং ধ্বসের সম্ভাবনা জাগে বরিশালের।

কিন্তু শামসুল ইসলামকে (৬২) সঙ্গে নিয়ে ১৪২ রানের জুটি গড়ে সেই সম্ভাবনা নাকচ করে দেন নাফিস। দলীয় ১৫৮ রানে ফরহাদ হোসেনের বলে সাব্বির রহমানের ক্যাচে পরিণত হওয়ার আগে দারুন এক সেঞ্চুরি তুলে নিয়েছেন এই বাঁহাতি ওপেনার। ১৬১ বলে ১০২ রানের এই ইনিংসটি ১২টি চার ও ৩টি ছক্কায় সাজানো।

নাফিসের বিদায়ের পর আবারও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বরিশাল। তবে চতুর্থ দিন হওয়ায় ৭৫ ওভারে ৭ উইকেট হারিয়ে বরিশাল ২২৯ রান তুলতেই ম্যাচ ড্র ঘোষণা করা হয়। বল হাতে রাজশাহীর হয়ে ৩ উইকেট করে পেয়েছেন তাইজুল ইসলাম ও সাব্বির রহমান। ১ উইকেট পেয়েছেন ফরহাদ হোসেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে