ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ব্যাট হাতে ব্যর্থ সাব্বিরের বল হাতে জাদু

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৮ ২১:৫০:০৭
ব্যাট হাতে ব্যর্থ সাব্বিরের বল হাতে জাদু

১২৫ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে আরও ৩০ রান তোলে রাজশাহী। শেষ উইকেট জুটিতে এসেছে ৭০ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রানে অপরাজিত ছিলেন অলরাউন্ডার মুক্তার আলী। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান এসেছিল সাব্বির রহমানের ব্যাট থেকে। বরিশালের পক্ষে সোহাগ গাজি ও তানভীর ইসলাম তিনটি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে রাজশাহীর থেকে ২২ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বরিশাল। দলীয় ১৬ রানের মাথায় ওপেনার রাফসান বিদায় নেন ৯ রানে। তবে শামসুল ইসলামের সাথে বিশাল জুটি গড়ে তোলেন অভিজ্ঞ শাহরিয়ার নাফিস। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১৪২ রান। সেঞ্চুরি করে ১০২ রানে আউট হোন শাহরিয়ার নাফীস। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি নাফীসের ১৫তম শতক।

নাফীসের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বরিশাল। ৭৫ ওভারে ৭ উইকেট ২২৯ রান তোলার পর দিনের খেলা শেষ হয়ে যায়। যার ফলে ড্র হয় টায়ার-১ এর এই ম্যাচটি। বরিশালের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন শামসুল ইসলাম। রাজশাহীর পক্ষে সেরা বোলার ছিলেন সাব্বির রহমান। ১০ ওভারে ৩ মেডেনসহ ১৯ রানে নেন ৩উইকেট। এছাড়া ২৯ রানে ৩ উইকেট নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম।

এর পূর্বে বৃষ্টির কারণে রাজশাহী ও বরিশালের এই ম্যাচের প্রথম দুই দিন কোনও বল মাঠে গড়ায়নি। তৃতীয় দিনে এসে ব্যাট করতে নামে বরিশাল। কিন্তু রাজশাহীর পেসারদের তোপে মাত্র ১৩৩ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। এরপর ব্যাট করতে নেমে একই দিনে ৯ উইকেট হারায় রাজশাহী।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে