ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ব্যাটে ঝড় তুলে সেঞ্চুরির পথে সৌম্য, ২৮ ওভার শেষে সর্বশেষ স্কোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৯ ১৬:১৪:২৭
ব্যাটে ঝড় তুলে সেঞ্চুরির পথে সৌম্য, ২৮ ওভার শেষে সর্বশেষ স্কোর

দলের অন্যান্য ব্যাটসম্যানেরা আশা যাওয়ার মধ্যে থাকলেও বিরুদ্ধ স্রোতে দাঁড়িয়ে হাঁকিয়েছেন দুর্দান্ত একটি শতক। তাঁর ১০২ রানের ইনিংসটি ছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান এসেছে অলরাউন্ডার এল্টন চিগুম্বুরার ব্যাট থেকে। বাকি আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছুতে পারেননি।

জিম্বাবুইয়ানদের ব্যাটিংয়ে ধ্বস নামানোর পেছনে সবথেকে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন বিসিবি একাদশের পেসার এবাদত হোসেন। ৯ ওভার বোলিং করে মাত্র ১৯ রান খরচায় একাই ৫ উইকেট শিকার করেছেন তিনি।

আর ৭.২ ওভার বোলিং করে ৩২ রানে ৩ উইকেট নিয়ে এবাদতকে দারুণ সঙ্গ দিয়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। এছাড়াও ১টি করে উইকেট পেয়েছেন মোহর শেখ এবং ইমরান আলি।

১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত ২৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১৩৪ রান। সৌম্য ৭৪ ও মোসাদ্দেক ২৫ রান করে ব্যাট করছেন। মিজানুর ৮ ও ফজলে ১৩ রান করে আউট হয়েছেন।

প্রস্তুতি ম্যাচেও ওপেনাররা ভালো শুরু এনে দিতে পারেন নি। ইনিংসের শুরুতেই রান আউটের ফাঁদে পড়ে বিদায় নিয়েছেন মিজানুর রহমান। ৮ রান আসে তাঁর ব্যাট থেকে। বর্তমানে সৌম্য সরকার এবং ফজলে রাব্বি মিলে দলের হাল ধরার চেষ্টায় আছেন।

ওয়ানডে স্কোয়াডে জায়গা পাওয়া রাব্বির সামনে সুযোগ ছিল প্রস্তুতি ম্যাচে ভালো করে নিজেকে ঝালিয়ে নেয়ার। কিন্তু মাত্র ১৩ রান করেই সিকান্দার রাজার শিকার হয়ে বিদায় নেন এই ব্যাটসম্যান। রাব্বির বিদায়ে ক্রিজে এসেছেন মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ- সৌম্য সরকার (অধিনায়ক), ফজলে মাহমুদ, মিজানুর রহমান, মোসাদ্দেক হোসেন, জাকির হাসান (উইকেটরক্ষক), আরিফুল হক, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, ইয়াসিন আরাফাত, এবাদত হোসেন, ইমরান আলি, নাইম হাসান, মোহর শেখ।

জিম্বাবুইয়ানস- হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর (উইকেটরক্ষক), এল্টন চিগুম্বুরা, তারিসাই মুসাকান্দা, কাউল জারভিস, টেন্ডাই চাতারা, রিচার্ড এনগারাভা, জন নাইউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, সলোমন মিরে, ব্র্যান্ডন মাভুটা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে