ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইতিহাসের সবচেয়ে বেশি রানের ব্যবধানে জিতলো পাকিস্তান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৯ ১৮:২৯:২৯
ইতিহাসের সবচেয়ে বেশি রানের ব্যবধানে জিতলো পাকিস্তান

মজার ব্যাপার হলো, এর আগে রানের হিসেবে পাকিস্তানের সবচেয়ে বড় জয়টাও ছিল এই আবুধাবিতে। প্রতিপক্ষও ছিল এই অস্ট্রেলিয়া। ২০১৪ সালের ৩০ অক্টোবর অজিদের বিপক্ষে ৩৫৬ রানের জয় পেয়েছিল আনপ্রেডিক্টেবলরা।

এবার প্রতিপক্ষের সামনে লক্ষ্য ছিল ৫৩৮ রানের। তৃতীয় দিন শেষেই জয়ের হিসেব কষতে বসে গিয়েছিল পাকিস্তান। হিসেব তো করাই যায়। এই রান তাড়া করতে হলে যে বিশ্বরেকর্ডই গড়তে হতো অস্ট্রেলিয়াকে। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটি ৪১৮ রানের।

৪৭ রানে ১ উইকেট নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। আরও একবার তারা পড়েছে মোহাম্মদ আব্বাসের তোপে। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেয়া এই পেসার দ্বিতীয় ইনিংসেও অজিদের কাঁদিয়ে ছেড়েছেন।

চতুর্থ দিনের প্রথম উইকেটটি তার। ৩৬ রান করা ট্রাভিস হেডকে দিয়ে শুরু। এরপর একে একে মিচেল মার্শ (৫), অ্যারন ফিঞ্চ (৩১), টিম পেইন (০), লাবোচানের (৪৩) উইকেট নিয়ে অজিদের মেরুদন্ড ভেঙে দেন আব্বাস।

মাঝে মিচেল স্টার্ক (২৮) আর পিটার সিডলের (৩) দুটি উইকেট তুলে নেন ইয়াসির শাহ। অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ অর্থাৎ নবম উইকেটটিও নিয়েছেন এই লেগস্পিনারই। খাজা ব্যাটিংয়ে না নামতে পারায় অজিদের ইনিংস থেমেছে ১৬৪ রানে।

দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন বিস্ময় পেসার মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ইনিংসে ৬২ রান খরচায় নিয়েছেন ৫টি। ইয়াসির শাহর শিকার ৩টি আর বাকি উইকেটটি দখলে নিয়েছেন মীর হামজা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে