ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

লজ্জার রেকর্ড গড়ে টেন্ডুলকারের পাশে নাম লেখালেন রাব্বি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ২৫ ০৭:৩০:৩৫
লজ্জার রেকর্ড গড়ে টেন্ডুলকারের পাশে নাম লেখালেন রাব্বি

ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে স্টাম্পড হয়ে বিদায় নেন রাব্বি। রাজার করা পঞ্চম বলে পা বাড়িয়ে খেলতে চেয়েছিলেন রাব্বি। কিন্তু ব্যাটে-বলে না হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে অনেকটা বেরিয়ে আসেন তিনি। সেই সুযোগ কাজে লাগিয়ে স্টাম্প ভেঙে দেন উইকেটরক্ষক ব্রেন্ডন টেলর। তাতেও রাব্বির সঙ্গী হয়েছে রেকর্ড!

চতুর্থ বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম দুই ইনিংসেই ডাক মারার রেকর্ড গড়লেন রাব্বি। এর আগে এই অভিজ্ঞতা হয়েছিল হারুনুর রশিদ, ডলার মাহমুদ ও জিয়াউর রহমানের।

প্রথম দুই ওয়ানডেতে ডাক মারার এই তালিকায় আরও আছেন শচিন টেন্ডুলকার, কেন উইলিয়ামসনের মতো ব্যাটসম্যান। এ ছাড়া ক্যারিয়ারের প্রথম তিন ইনিংসে ডাক মারার রেকর্ড আছে তিন ব্যাটসম্যানের। তারা হলেন পাকিস্তানের শাদাব কবীর, কানাডার নিকোলাস ডি গ্রুট ও আয়ারল্যান্ডের পিটার গিলেস্পির।

এর আগে ১৩তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক ওয়ানডেতে শূন্য রানে আউট হন রাব্বি। তার আগে বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে এমন বিব্রতকর রেকর্ডের সঙ্গী হয়েছেন আরও ১২ জন। তবে গেল সাড়ে ৫ বছরে বাংলাদেশের জার্সিতে ওয়ানডেতে অভিষেক হওয়া ২৩ ক্রিকেটারের মধ্যে একমাত্র রাব্বিই অভিষেক ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে