ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চমক দিয়ে শেষ ওয়ানডের জন্য ১১ সদদ্যের চূড়ান্ত দল ঘোষণা বিসিবির

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ২৫ ১২:৩২:১১
চমক দিয়ে শেষ ওয়ানডের জন্য ১১ সদদ্যের চূড়ান্ত দল ঘোষণা বিসিবির

এদিকে বাংলাদেশের দীর্ঘদিনের আক্ষেপ সাত নম্বর ব্যাটসম্যান এবং তিন নম্বর ব্যটসম্যান। এই তন নম্বর পজিশনে অনেককেই সুযোগ দেয়া হলেও কাজে লাগাতে পারেনি কেউই্। তবে জাতীয় লীগে তিন নম্বর পজিশনেই দুর্দান্ত ব্যাটিং করেছে সৌম্য।এদিকে ইমরুল কায়েসও ওপেনিংয়ে নেমে দুই ম্যাচেই ব্যাটিং করেছেন দুর্দান্ত। তাকে ওপেনিং থেকে সরালেও হয়তো তিনে রাখা হবে। তাহলে সৌম্যর জায়গা কই?

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক নান্নু বলেন, আমরা তাকে ওপেনিংয়ের জন্য নিচ্ছিনা। আমরা তাকে সাত ও তিন নম্বর পজিশনের জন্য।তবে সাত ও তিন নম্বর বললেও নির্বাচকের পরের কথায় বুঝা যায় সাত নম্বরই টার্গেট। নান্নু বলেন, আমাদের সাত নম্বরে এককজন ভালো তারকা দরকার। সে ব্যাটিং অলরাউন্ডার হবে নাকি বোলিং অলরাউন্ডার হবে বিবেচনা করতে হবে সেটা। দেখুন, সৌম্য এখন দারুন বোলিং করছে। ব্যাটিংয়েও অনেক ভালো করছে।

বাংলাদেশ দলে এই সিরিজে সাত নম্বর পজিশনে ছিলেন সাইফুদ্দিন। প্রথম ম্যাচেই তিনি বল হাতে ছিলেন কৃপন। একই সাথে করেছেন মুল্যবান ৫০ রান। দ্বিতীয় ম্যাচে বল হাতে ৩ উইকেট নিয়ে হয়েছে ম্যাচসেরা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, মুস্তাফিজুর রহমান

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ দল। ম্যাচটিতে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে। ওপেনিং জুটিতে ১৪৮ রানের পার্টনারশিপ গড়েন ইমরুল কায়েস ও লিটন দাস। ৭৭ বলে ৮৩ রান করে লিটন দাস সাজঘরে ফিরে যান। ইনিংসের ২৪তম ওভারে সিকান্দার রাজার বলে কাভার পয়েন্টে ডোনাল্ড তিরিপানোর হাতে ক্যাচ হন তিনি। ওয়ানডে ক্রিকেটে লিটন দাসের এটি প্রথম অর্ধশত। আর ওপেনিংয়ে ইমরুল-লিটনের ১৪৮ রানের এই জুটিটি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ওয়ানডেতে ওপেনিংয়ে পঞ্চম সেরা জুটি।

লিটন দাসের পর সেঞ্চুরি বঞ্চিত ইমরুল কায়েস। ব্যক্তিগত ৯০ রানে সাজঘরে ফিরে গেলেন কায়েস। দলীয় ২১১ রানে সিকান্দার রাজার বলে এলটন চিগুম্বুরার হাতে ক্যাচ হয়েছেন তিনি। এর আগে ব্যক্তিগত ৮৫ রানে ফিরে যান লিটন দাস। তিনিও সিকান্দার রাজার বলে আউট হন। দলীয় ১৪৮ রানে কাভার পয়েন্টে ডোনাল্ড তিরিপানোর হাতে ধরা পড়েন তিনি।

সম্প্রতি এশিয়া কাপের ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন লিটন দাস। আজ ইনিংসের প্রথম ওভারেই কাইল জারভিসের বলে এলবিডব্লিউ হয়েছিলেন লিটন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। আর সেই সুযোগ কাজে লাগিয়ে দলকে ভালো অবস্থানে নিতে বড় ভূমিকা পালন করেন এই ব্যাটসম্যান।

লিটন দাস ফেরার পরপরই আউট হন ফজলে মাহমুদ রাব্বী। দলীয় ১৫২ রানে সিকান্দার রাজার বলে স্ট্যাম্পিং হন তিনি। পাঁচ বল খেলে শূন্য রান করেন রাব্বী। গত ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। মিরপুরে গত ২১ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রাব্বীর।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৬ রান সংগ্রহ করে সফরকারী জিম্বাবুয়ে। সফরকারী দলের ব্যাটসম্যানদের মধ্যে আজ উজ্জ্বল ছিলেন ব্রেন্ডন টেইলর। ৭৩ বল খেলে ৭৫ রান করেন তিনি। ওয়ানডেতে এটি তার ৩৫তম অর্ধশত।

অন্যদের মধ্যে সিকান্দার রাজা ৪৯ ও শন উইলিয়ামস ৪৭ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা ১টি, মাহমুদউল্লাহ রিয়াদ ১টি, মেহেদী হাসান মিরাজ ১টি, মোহাম্মদ সাইফউদ্দিন ৩টি ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট শিকার করেন।গত ২১ অক্টোবর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছিল ২৮ রানে।মাশরাফি বিন মুর্তজারা এক ম্যাচ হাতে রেখেই ৭ উইকেটের বিশাল জয় তুলে সিরিজ জিতে নিল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে