ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ম্যান অব দ্যা ম্যাচে হয়ে যা বললেন সৌম্য

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ২৬ ২২:৪৫:১৮
ম্যান অব দ্যা ম্যাচে হয়ে যা বললেন সৌম্য

লক্ষ্যটা সহজ ছিলো না বাংলাদেশের জন্য, সিরিজের নিজেদের সর্বোচ্চ ২৮৬ রান করে ফেলেছিল জিম্বাবুয়ে। তার ওপরে রান তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরে যান লিটন কুমার দাস। যেন মেঘ না চাইতেই বৃষ্টি পেয়ে যায় সফরকারীরা।

তবে তাদের সুখটা দীর্ঘস্থায়ী হতে দেননি ইমরুল কায়েস এবং সৌম্য সরকার। দ্বিতীয় উইকেট জুটিতে এক গাদা রেকর্ড গড়ে দলকে এনে দিয়েছেন সহজ জয়, দুজনই তুলে নিয়েছেন সেঞ্চুরি। ৪১ বল হাতে রেখে ৭ উইকেটের সহজ জয়ে বাংলাদেশ সম্পন্ন করেছে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার মিশন, যা কি-না অনুমেয় ছিলো সিরিজ শুরুর আগেই।

সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরিতে ১১২ বল খেলে করেন ১১৫ রান। ১০টি চারের পাশাপাশি হাঁকান দুইটি বিশাল ছক্কা। ইমরুলের সমান তালে ক্যারিয়ারের দ্বিতীয় এবং নিজের দ্রুততম সেঞ্চুরি করেন সৌম্য। মাত্র ৯২ বলে ৯ চার ও ৬টি আকাশছোঁয়া ছক্কায় সৌম্যর ব্যাট থেকে আসে ১১৭ রান। শেষদিকে মুশফিকুর রহিম ২৮ ও মোহাম্মদ মিঠুন ৭ রান করে জয়ের আনুষ্ঠানিকতা সারেন।

ম্যাচ শেষে ম্যান অব দ্যা ম্যাচের পুরুষ্কার হাতে সৌম্য বলেন, ‘সত্যি দেশের হয়ে খেলতে পারাটা অনেক বড় গর্বের। ফর্মে ফিরতে পেরে খুব ভাল্লাগছে। আমি গত এক বছর যাবত দলের বাহিরে ছিলাম আর দলে ফিরে এমন এক ইনিংস উপহার দিতে পেরে অনেক ভাল্লাগছে। আমি জানি এটা ব্যাটিং সহায়ক উইকেট ছিল এবং আমরা যদি চেষ্টা করি তাহলে খুব দ্রুত রান তুলতে পারবো। আর সেই সুযোগটাই আমি কাজে লাগিয়েছি।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে