ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ধোনির বয়স তো ২০ বছর নয়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ২০ ১০:৫৩:২৩
ধোনির বয়স তো ২০ বছর নয়

ভারতে মহেন্দ্র সিং ধোনি একটা সময় একহাতেই দলকে ম্যাচ জিতিয়েছেন বহুবার। তবে বিগত সময়টা মোটেও ভালো যাচ্ছে না ভারতের এই বিশ্বকাপ জয়ী অধিনায়কের। স্ট্যাম্পের পেছনে আরও ধারালো হলেও ব্যাট হাতে পুরনো ধোনিকে যেন খুঁজেই পাওয়া যাচ্ছে না। সর্বশেষ ১০ ম্যাচে তার সর্বোচ্চ রান ৩৬! সেটি এসেছিলো এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে।

ব্যাট হাতে এমন পারফরম্যান্সের পর বিকল্প খুঁজতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে। আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়েছেন ধোনি। তার পরিবর্তে উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন ঋশভ পান্ত। উইন্ডিজের বিপক্ষে স্ট্যাম্পের পেছনে না দাঁড়ালেও ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন পান্ত। ধোনির এমন পারফরম্যান্সের পর বেশ ভালোই সমলোচনা হয়েছে তাকে ঘিরে। তবে তার কাছ থেকে প্রত্যাশা কমানোর কথা জানিয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব।

“ধোনি তার ক্যারিয়ারে দুর্দান্ত পারফর্ম করেছে আমাদের হয়ে। তবে আমার মনে হয় আমরা আজ থেকে ১০ বছর আগেও ধোনির ওপরে যেমন প্রত্যাশা করতাম, এখনো ঠিক তেমনই করি। এভাবে প্রত্যাশা করলে লাভ হবে না।”

তিনি আরও বলেন, “ধোনি যথেষ্ট অভিজ্ঞ একজন খেলোয়াড়। সে যদি তার অভিজ্ঞতা দিয়ে দলকে সাহায্য করতে পারে, তাহলে সেটা অনেক ভালো একটা খবর। কিন্তু এ জিনিসটা প্রত্যেককে বুঝতে হবে যে তার বয়স আর ২০ বছর নয়, আর বয়স কমে ২০ বছরও হচ্ছে না। তাই সে দলের জন্য এখন যা-ই করুক, সে যদি ফিট থেকে ভালো ক্রিকেট খেলতে পারে, তাহলে সে অবশ্যই দলের জন্য সম্পদ হিসেবে বিবেচিত হবে। তার ফিটনেসটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, আর আমিও চাইব সে যেন আরও অনেক ম্যাচ খেলতে পারে।”

ধোনির এমন পারফর্মের পর বিশ্বকাপে তার জায়গা হবে কিনা তা নিয়েও জেগেছে সংশয়। তবে বিশ্বকাপের মতো বড় আসরে ভারতীয় বোর্ড ধোনির উপরেই আস্থা রাখতে চাইবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে