ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দেখেনিন হেড টু হেড বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ২০ ১২:০১:০৫
দেখেনিন হেড টু হেড বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

ক্যারিবীয়দের বিপক্ষে ওই সিরিজের পর দুবার ওয়েস্ট ইন্ডিজ সফর করেছে বাংলাদেশ। এর মধ্যে ২০১৪ সালের সফরে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে, তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে হেরেছিল টাইগাররা। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

এরপর চলতি বছর আবার ওয়েস্ট ইন্ডিজ সফর করে বাংলাদেশ। এই সফরে টাইগাররা লজ্জাজনকভাবে টেস্ট সিরিজ হারলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয়। দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হারার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন পর্যন্ত ১৪টি টেস্ট ম্যাচ খেলে বাংলাদেশ দুটিতে জয় পেয়েছে, দশটিতে হেরেছে ও দুটিতে ড্র করেছে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিবীয়দের বিপক্ষে এখন পর্যন্ত ৩১টি ম্যাচ খেলে বাংলাদেশ ৯টিতে জয় পেয়েছে, ২০টিতে হেরেছে। বাকি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

টেস্টে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত যে কবার মুখোমুখি হয়েছে, তার মধ্যে এক ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ৫৫৬। আর সর্বনিম্ন স্কোর ৪৩। সেখানে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ৬৪৮/৯ডি ও ১২৯। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের এক ইনিংসে দলীয় সর্বোচ্চ স্কোর হচ্ছে ৩০১। আর সর্বনিম্ন ৫৮। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের এক ইনিংসে সর্বোচ্চ স্কোর হচ্ছে ৩৩৮। আর সর্বনিম্ন ৬১।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে