ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আবারো উইকেট হারালো টাইগাররা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ১৩ ১২:২৫:১৫
আবারো উইকেট হারালো টাইগাররা

জুটি গড়ার চেষ্টায় মোসাদ্দেক-মিজানুরঃ

৪১ রান তিন উইকেট হাররিয়ে বিপদে পড়া বাংলাদেশকে মাথা তুলে দাঁড়াতে হাল ধরেছেন মোসাদ্দেক হোসেন এবং মিজানুর রহমান। ৩৩ রানের জুটি গড়েছেন দুইজন। মিজানুর ব্যাটিং করছেন ৩৫ রানে আর মোসাদ্দেক ১৭ রানে।

১৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৭৪ রান।

পারলেন না অধিনায়কওঃ

এক প্রান্ত আগলে রেখেছেন মিজানুর, কিন্তু তাঁকে সঙ্গ দেয়ার জন্য উইকেটে থিতু হতে পারছেন না কেউই। আসা-যাওয়ার মিছিলে যোগ দিয়েছেন দলের অধিনায়ক সোহানও। মাত্র ৮ রান করে ফিরেছেন তিনি।

শেহান জয়সুরিয়ার বলে সরাসরি বোল্ড হয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তাঁর বিদায়ে উইকেটে নেমেছেন ফর্মে থাকা মোসাদ্দেক হোসেন সৈকত। ৩ রানে ব্যাটিং করছেন তিনি, মিজানুর রয়েছেন ২২ রানে। বাংলাদেশের সংগ্রহ ১২ ওভার শেষে ৪৫ রান, তিন উইকেটের বিনিময়ে।

শান্তর বিদায়ঃ

৪ গড়ে রান তুলছিলেন মিজানুর এবং সোহান। কিন্তু ব্যক্তিগত ১০ রান তুলতেই সাজঘরে ফিরে গেলেন শান্ত। করুনারত্নের বলে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনিও, বাংলাদেশের রান তখন ৭.৩ ওভার ৩০ রান। অপরপ্রান্তে দারুণ ব্যাটিং করে যাচ্ছেন মিজানুর।

২২ বলে ১৯ রানে নিয়ে ব্যাটিং করছেন তিনি। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে নেমেছেন দলের অধিনায়ক নুরুল হাসান সোহান (৬*)।

শুরুতেই ধাক্কা বাংলাদেশেরঃ

লঙ্কানদের বিপক্ষে ইমার্জিং কাপের সেমিফাইনাল ম্যাচে শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ২ রানেই ওপেনার জাকির হাসানকে হারায় তাঁরা। ব্যক্তিগত ১ রান নিয়ে ছামিকা করুনারত্নের প্রথম বলেই আসিলা গুনারত্নের কাছে ক্যাচ দিয়ে ফেরান তিনি।

বর্তমানে উইকেটে রয়েছেন আরেক ওপেনার মিজানুর রহমান (০*) এবং নাজমুল হাসান শান্ত (১১*)। বাংলাদেশের সংগ্রহ ৪ ওভার শেষে ১৩ রান এক উইকেট।

ব্যাটিংয়ে বাংলাদেশঃ

শ্রীলঙ্কার প্রেমাদস ক্রিকেট স্টেডিয়ামে টস জিতেছে স্বাগতিক শ্রীলঙ্কা। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে তাঁরা।

বাংলাদেশ ইমার্জিং একাদশঃ

নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), মিজানুর রহমান, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, নাইম হাসান, ইয়াসির আলি, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, তানভির ইসলাম, শফিউল ইসলাম।

শ্রীলঙ্কা ইমার্জিং একাদশঃ

শাম্মু আশান (অধিয়ানায়ক), কামিন্দু মেন্ডিস, শেহান জয়সুরিয়া, আভিশকা ফার্নান্দো, হাসিথা বায়োগোডা, শাদুন ওয়াকারকোডি (উইকেটরক্ষক), আসিলা গুনারত্নে, লাসিথ অ্যাম্বুল্ডেনিয়া, আসিথা ফার্নান্দো, শেহান মাদুশঙ্কা, ছামিকা করুনারত্নে।

মোসাদ্দেক-মিজানুরের অর্ধশতক ছাড়ানো জুটি বাংলাদেশকে এনে দিয়েছে দলীয় শতক। ৩০ ওভারে ১২৩ রান সংগ্রহ করে বাংলাদেশ, তিন উইকেট হারিয়ে। ইয়াসির ব্যাটিং করছেন ৭ রানে আর মিজানুর খেলছেন ৫৫ রানে।

অর্ধশতকের সামনে মিজানুরঃসংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশঃ ১২৩/৪ (৩০ ওভার) (মিজানুর ৫৫*, ইয়াসির৭*; করুনারত্নে ২/১৬)

বাংলাদেশের শতকঃ

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে