ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অবশেষে থামলো টাইগারদের ব্যাটিং ঝড়,দেখুন শ্রীলঙ্কাকে কত রানের টার্গেট দিলো বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ১৩ ১৪:০৪:১২
অবশেষে থামলো টাইগারদের ব্যাটিং ঝড়,দেখুন শ্রীলঙ্কাকে কত রানের টার্গেট দিলো বাংলাদেশ

এরপর চতুর্থ উইকেটে দুজনে মিলে ৬৫ রানের জুটি গড়ে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেন। দলকে চাপের মুখ থেকে ওঠানোর পথে মিজানুর অর্ধশতক তুলে নিলেও, ব্যক্তিগত ৩৯ রানে আউট হয়ে সাজঘরে ফিরেছেন মোসাদ্দেক হোসেন।

তার ফিরে যাওয়াতে দলীয় ১০৬ রানে চতুর্থ উইকেটের পতন ঘটেছে টাইগারদের। কামিন্দু মেন্ডিসের বলে শেহান জয়াসুরিয়ার হাতে ক্যাচ দেওয়ার আগে ৫৭ বল মোকাবেলায় ১ চারে ৩৮ রান করেন তিনি। তার বিদায়ের মধ্য দিয়ে বিচ্ছিন্ন হয়েছে মিজানুর ও তার মধ্যকার ৬৫ রানের মূল্যবান জুটিটির।

এরপর মিজানুরের সাথে জুটি গড়েন ইয়াসির আলি। দলের অবস্থা বিবেচনায় রেখে শুরু থেকে দেখে-শুনে ব্যাট করতে থাকেন ইয়াসির। পঞ্চম উইকেট জুটিতে দুজনে মিলে ৫২ রান যোগ করার পর ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে দলীয় ১৫৮ রানে সাজঘরে ফিরেন মিজানুর। ৭ চার ও ১ ছক্কায় ৯৫ বলে ৭২ রান করে তার বিদায়ে লড়াকু পুঁজি পাওয়া নিয়ে দেখা দেয় শঙ্কা।

তবে সে শঙ্কাকে দূরে সরিয়ে দলের ভার নিজ কাঁধে নিয়ে লড়তে থাকেন ইয়াসসির। খোলস ছেড়ে বেরিয়ে এসে আগ্রাসী ব্যাটিংয়ে অর্ধশতক পূর্ণের পর আরও দ্রুতগতিতে রান তুলতে থাকেন তিনি।

ইনিংসের ৪৮তম ওভারে ৬৬ রান করা ইয়াসিরের উইকেট করুনারত্নে তুলে নিলে ভাটা পড়ে বাংলাদেশের রান তোলার গতিতে। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারের আগেই থামে দলটির ইনিংস। ৪৯.১ ওভারে অল-আউট হওয়ার আগে স্কোরবোর্ডে ২৩৭ রান যোগ করতে সক্ষম হয় বাংলাদেশ।

লঙ্কান বোলারদের মধ্যে ৮ ওভার বল করে ৩১ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট লাভ করেন করুনারত্নে। তাছাড়া ফার্নান্দো ৫০ রানের বিনিময়ে ২টি উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড-বাংলাদেশ: ২৩৭/১০ (৪৯.১ ওভার)মিজানুর ৭২(৯৫), জাকির ১(৪), শান্ত ১০(২৩), সোহান ৮(৮), মোসাদ্দেক ৩৯(৫৭), ইয়াসির ৬৬(৭২), আফিফ ১৪(১৯), নাঈম ৫(৫), শফিউল ৬(৫), শরিফুল ১(৩)*, তানভির ১(৪); করুনারত্নে ৮-০-৩১-৩।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে