ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য দারুন সুখবর দিলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ১৩ ১৮:১৮:১৫
বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য দারুন সুখবর দিলো বিসিবি

দেশের মাটিতে পাকিস্তানের কাছে একটি দ্বিপাক্ষিক সিরিজ পাওনা আছে বাংলাদেশের। যা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মধ্যে বেশ কয়েকবার বচসাও হয়েছে। তবে শেষ পর্যন্ত নমনীয় হল পিসিবি। তারা বাংলাদেশের পাওনা মেটাতে চায়।

আগামী বছর অর্থাৎ ২০১৯ সালের মধ্যে বাংলাদেশে বাতিল হওয়া সফর করতে চায় পাকিস্তান। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) পিসিবি সভাপতি এহসান মানি সময় সংবাদকে এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, যত দ্রুত সম্ভব বাংলাদেশের পাওনা সফরটি মেটাতে চান তারা। আগামী বছরের মধ্যেই তারা বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বলেও জানান তিনি।

২০১৭ সালের জুলাই-আগস্টে বাংলাদেশ সফর করার কথা ছিল পাকিস্তানের। ২০১৫ সালে পিসিবি এবং বিসিবির মধ্যে এ মর্মে সমঝোতা হয় যে, পরবর্তী দুই বছরের মধ্যে বাংলাদেশে দু’টি সিরিজ খেলবে পাকিস্তান। তবে মাঝে দু’টি টি-২০ ম্যাচ খেলার জন্য বাংলাদেশ দলকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানায় পিসিবি। সে আবেদনে তখন সাড়া দেয়নি বিসিবি। আর তাতেই বেকে বসে পাকিস্তান। ২০১৭ সালের ট্যুরটি বাতিল করে তারা।

২০০৭-০৮ সালে সবশেষ পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ। এরপর ২০১১ এবং ২০১৫ সালে বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসে পাকিস্তান। এরমধ্যে দেশটিতে আর খেলতে যায়নি বাংলাদেশ। পাকিস্তানের দাবি ছিল, ২০১৫ সালে পাকিস্তানের বাংলাদেশ সফরের বদলে পাকিস্তানে খেলতে যায়নি বাংলাদেশ।

আর সে কারণেই বাংলাদেশে পরবর্তী সফর বাতিল করা হয়েছে। যদিও পিসিবির সঙ্গে সমঝোতা অনুযায়ী, ফিরতি সফরে পাকিস্তানে যাওয়ার কথা ছিল না বাংলাদেশের। তবে এবার আর কোন যুক্তিতে গেলেন না ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর গত সেপ্টেম্বর পিসিবির সভাপতি নির্বাচিত হওয়া এহসান মালিক। ট্যুরটি বাংলাদেশের পাওনা ছিল এবং সেটি আগামী বছরের মধ্যেই খেলা হবে বলে জানান তিনি।

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলছে বাংলাদেশের। আগামী ২২ ডিসেম্বর তৃতীয় টি-২০’র মধ্য দিয়ে শেষ হবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এরপর ৫ জানুয়ারি শুরু হবে বিপিএল। বিপিএল শেষ হতে না হতেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিতে হবে টাইগারদের। সেখানে ১৩ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চের মধ্যে তিনটি ওয়ানডে এবং তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ। এরপরই চলে আসবে বিশ্বকাপ।

৩০ মে ইংল্যান্ডে বসছে এবারের আসর। তবে তার আগে ৫ মে থেকে ১৭ মে পর্যন্ত আয়ারল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। স্বাগতিকদের সঙ্গে ওই সিরিজে আরো থাকছে ওয়েস্ট ইন্ডিজ। অপরদিকে পাকিস্তানের ব্যস্ততা আছে। আর তাই বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসতে পারবে না দলটি। তবে বিশ্বকাপের পর দুই বোর্ডের সম্মতিতে যত দ্রুত সম্ভব সফরটি করতে চায় পাকিস্তান। এমনটাই জানিয়েছেন এহসান মানি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে