ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবার সৌম্যর ব্যাটিং পজিশন নিয়ে মুখ খুলেন,মাশরাফি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ১৩ ২০:১৩:১৩
এবার সৌম্যর ব্যাটিং পজিশন নিয়ে মুখ খুলেন,মাশরাফি

"আমরা যে সিদ্ধান্ত নিয়েছি, এটা যে একেবারেই নির্ভুল সেটা বলার সুযোগ একেবারেই নেই। তাহলেতো আমরা সব ম্যাচই জিততাম। অবশ্যই এটা নিয়ে তর্কে যাওয়ার সুযোগ নেই। আমি প্রথম ম্যাচে বলেছিলাম সৌম্যর জন্য সেরা জায়গা হচ্ছে ওপেন বা তিন নম্বর।

কারন ও পেস বোলিং খেলতে স্বাচ্ছন্দবোধ করে। সার্কেলটা ব্যবহার করলে ওর জন্য সবচেয়ে ভালো হয়। আসলে এমন একটা পরিস্থিতি হয়েছে, যার কারনে ওকে ওই জায়গায় তৈরি করতে হয়েছে। তবে এটা সমন্বয় করা জরুরি, যত তাড়াতাড়ি হয় ততোই ভালো।" সৌম্যকে উপরে খেলানোর জন্য উদাহরণ হিসেবে মাশরাফি দাঁড় করিয়েছেন তাঁর পেস বোলিংয়ের বিপক্ষে ব্যাটিংয়ের সামর্থ্যকে। পরিসংখ্যানও সেই কথাই বলছে। ওপেনিংয়ে ২৬ ম্যাচ খেলে ৩৫.১৩ গড়ে করেছেন ৭৭৩ রান।

আর তিন নম্বরে ৮ ম্যাচে খেলে করেছেন ৩১১ রান, গড় ৩৮.৮৭। ফলে বোঝাই যাচ্ছে টপ অর্ডারে তাঁর ব্যাটিংয়ের দক্ষতা। মাশরাফি চান সৌম্য ওপেনিংয়েই খেলুক। মূলত ডানহাতি-বাঁহাতি সমন্বয়ের জন্য ওপেনিংয়ে জায়গা হচ্ছেন না সৌম্যর।

"আমি সব সময় চাইবো সৌম্য ওপেন কিংবা ওয়ান ডাউনে ব্যাট করুক। যদি না ডানহাতি কিংবা বাঁহাতি সমন্বয় সমস্যা না হয়। এই কম্বিনেশন যে কোন দলের জন্য প্রথম দশ ওভারে সবথেকে সেরা আইডিয়া। তারপরও সৌম্য থাকলে সুবিধা দলের জন্য। নির্দিষ্ট খেলোয়াড় কোথায় খেলতে ভালো ফিল করবে সেটা গুরুত্বপূর্ণ।"

"প্রথম ম্যাচের দিকে তাকান ডানহাতি-বাহাতি কম্বিনেশন দাঁড় না করালে ইমরুল ওপেনিংয়ে ফাস্ট কল থাকতো। ৩৫০ রান করানোর পরও তাকে বসিয়ে রাখা অনেক বড় চ্যালেঞ্জ। আমাদের কালচারে এটা অনেক বড় চ্যালেঞ্চ। সেই সঙ্গে সৌম্য ফর্মে ছিল, এশিয়া কাপেও সাতে ব্যাটিং করে গুরুত্বপূর্ণ সময়ে সে রান করছিল। সবকিছু মিলিয়ে চিন্তা করলেও সৌম্যর জন্য বেস্ট পজিশন নাম্বার তিন বা ওপেন। বাদ বাকি বিষয়গুলো আলোচনা করতে হবে," মাশরাফি যোগ করেছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে