ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অস্ট্রেলিয়ান ক্রিকেটকে যে বার্তা দিলো সাইমন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ১৩ ২৩:৩১:১৩
অস্ট্রেলিয়ান ক্রিকেটকে যে বার্তা দিলো সাইমন

উইসডেনের দেয়া একটি সাক্ষাতকারে টাফেল কথা বলেছেন তার আম্পায়ারিং ক্যারিয়ার এবং ডিআরএস বা ডিসিশন রিভিউ সিস্টেমের প্রভাব সম্পর্কে। কিন্তু যে বিষয়টি সবথেকে বেশি মানুষের নজর কেড়েছে তা হল অস্ট্রেলিয়ান ক্রিকেটকে দেয়া তার বার্তা যেখানে তিনি কথা বলেছেন বল টেম্পারিংয়ের বিষয়ে।

এবছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টেস্ট ম্যাচে বল টেম্পারিংয়ে সম্পৃক্ত থাকার দায়ে তিনজন অজি ক্রিকেটার স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন বেনক্রফটকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়।

সবসময় খেলার মূলনীতিতে বিশ্বাস রাখা টাফেল অস্ট্রেলিয়ান ক্রিকেটকে দেয়া বার্তায় বলেন, ‘আমি ক্রিকেটের মূলনীতিকে আমার হৃদয়ের কাছে রেখেছি। ফলাফল আসে এবং যায়। কিন্তু কারা আমরা এবং কিভাবে আমরা খেলছি সেটাই আমাদের সংজ্ঞায়িত করে। আমরা ক্রিকেটের অভিভাবকের মতো। পরবর্তী প্রজন্মের জন্য আমাদের খেলাটিকে একটি ভাল অবস্থায় রেখে যেতে হবে। এবং তার একমাত্র উপায় ক্রিকেটের আইন এবং মূলনীতির প্রতি আনুগত্য। ‘

তিনি আরও বলেন, ‘এই বার্তাই আমি অস্ট্রেলিয়ান ক্রিকেটকে দিতে চাই, এটাই আমি বিশ্ব খেলাকে বলতে চাই। যা ঘটেছে তা থেকে শিক্ষা নাও এবং খেলাটিকে পূর্বের থেকে আরও শক্তিশালী করতে সুযোগকে কাজে লাগাও। ‘

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের প্রতি নিষেধাজ্ঞার মেয়ার প্রায় শেষের দিকে। যদি নিষিদ্ধ খেলোয়াড়দের কাছে এই বার্তা পৌছায় তবে নিঃসন্দেহে স্মিথ এবং ওয়ার্নার আরও শক্তিশালী হয়ে ফিরে আসার ক্ষেত্রে খুবই অনুপ্রাণিত হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে