ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া-ভারত পার্থ টেস্ট: প্রথম দিন সমানে সমান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ১৪ ২৩:০২:৩৩
অস্ট্রেলিয়া-ভারত পার্থ টেস্ট: প্রথম দিন সমানে সমান

টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা অবশ্য ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতেই ১১২ রান! যে উইকেটে ব্যাটসম্যানরা ‘অসহায়’ থাকার কথা সেই উইকেটের বিবেচনায় পার্টনারশিপ বড়ই। তবে ‘ভালো’র ছন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিক দল।

দলীয় ১১২ রানে বিদায় নেন অ্যারোন ফিঞ্চ। ১০৫ বলে ৫০ রান করে জাসপ্রিত বুমরাহর শিকার হয়ে তিনি সাজঘরে ফেরার পর ক্রিজে নতুন আসা উসমান খাজা ৩৮ বল খেলেই সাজঘরের পথ ধরেন, মাত্র ৫ রান করে। তাকে আউট করেন উমেশ যাদব।

১৩০ রানে ২ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়ে তোলার বদলে অল্পক্ষণের মধ্যে তৃতীয় ও চতুর্থ উইকেটও হারিয়ে বসে অস্ট্রেলিয়া। দলীয় ১৩৪ রানে সেট ব্যাটসম্যান ওপেনার মার্কাস হ্যারিস আউট হন হানুমা বিহারীর শিকার হয়ে। তার আগে ১৪১ বলের মোকাবেলায় করেন ৭০ রান, যেখানে চারই ছিল ১০টি। দলীয় ১৪৮ রানে পিটার হ্যান্ডসকম্বও ধরেন প্যাভিলিয়নের পথ। ইশান্ত শর্মার বলে তাকে তালুবন্দি করেন ভারত অধিনায়ক কোহলির।

এমন অবস্থায় বেশ চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। সেই চাপ ধীরে ধীরে দূরীভূত হয় শন মার্শ ও ট্রাভিস হেডের ব্যাটিংয়ে। পঞ্চম উইকেটে দুজনে গড়েন ৮৪ রানের জুটি। দলীয় ২৩২ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৯৮ বলে ৪৫ রান করেন মার্শ, ফলে রয়ে যায় তার অর্ধ-শতক না পাওয়ার আক্ষেপ। হেড অবশ্য অর্থ-শতক পেয়েছেন, তবে ৫৮ রানের মাথায় বিদায় নেন তিনিও। শেষ পর্যন্ত অধিনায়ক টিম পেইন (১৬) ও প্যাট কামিন্সের (১১) ব্যাটে ভর করে ৬ উইকেটে ২৭৭ রান নিয়ে মাঠ ছেড়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে পেইন এবং কামিন্স টেল এন্ডারদের নিয়ে কতদূর এগোতে পারেন, সেটিই এখন দেখার বিষয়।

সংক্ষিপ্ত স্কোর

টস: অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৭৭/৬ (৯০ ওভার)

হ্যারিস ৭০, হেড ৫৮, ফিঞ্চ ৫০

ইশান্ত ৩৫/২, বিহারী ৫৩/২

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে