ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তীব্র শৈত্যপ্রবাহে কাঁপবে দেশ, সতর্কতা জারি

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ জানুয়ারি ০২ ২১:৩৩:৫১
তীব্র শৈত্যপ্রবাহে কাঁপবে দেশ, সতর্কতা জারি

দীর্ঘমেয়াদি পূর্বাভাস দিতে আবহাওয়া অধিদফতরের গঠিত বিশেষজ্ঞ কমিটি সম্প্রতি এই পূর্বাভাস দিয়েছে।

বিশেষজ্ঞ কমিটি দীর্ঘমেয়াদি পূর্বাভাস প্রতিবেদনে জানিয়েছে, সদ্য শেষ হওয়া ডিসেম্বর মাসে সারাদেশে স্বাভাবিকের চেয়ে ২১ দশমিক তিন শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে। চট্টগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাত হয়েছে, কিন্তু অন্যান্য বিভাগে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে।

আজ (বুধবার) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন সকালে সেখানে তাপমাত্রা ছিল চার দশমিক নয় ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ৩১ ডিসেম্বর তেঁতুলিয়ায়ই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা পাঁচ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত পূর্বাভাসে আবহাওয়ার অধিদফতর জানিয়েছে, পঞ্চগড় জেলার উপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শ্রীমঙ্গল, পাবনা, নওগাঁ এবং চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তীব্র শৈত্য প্রবাহের কারণে দেশে প্রতিবছর অসংখ্য মানুষ মারা যায়। একারণে শৈত্যপ্রবাহ চলাকালীন সময়ে দেশের সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে