ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিপিএলে এই এক তরুণের কারণেই কপাল পুড়ল আশরাফুলের

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ জানুয়ারি ২০ ১৫:৩০:৩১
বিপিএলে এই এক তরুণের কারণেই কপাল পুড়ল আশরাফুলের

ষষ্ঠ বিপিএলে মোহাম্মদ আশরাফুলের অপফর্মের সুবাধে চিটাগং ভাইকিংসে সুযোগ পান ইয়াসির। নেমেই প্রথম ম্যাচে ৪১ এবং সবশেষ খুলনার বিপক্ষে ৫৪ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন তিনি। তবে তার এই চমকের পেছনের গল্প অন্যরকম সাধনা এবং অধ্যাবসায়ের। শনিবার ম্যাচ শেষে সাংবাদিকদের সেই গল্প শোনালেন ইয়াসির আলী।

‘দুর্ঘটনাটা আমার জীবনের একটা কালো অধ্যায় বলতে পারেন। চার মাস (মাঠের বাইরে ছিলেন) অনেক বড় একটা গ্যাপ হয়ে গিয়েছিল। তখন আমি ভেঙে পড়ি, ভাবি কী হবে আসলে। “এ” দলের দুটো সফর ছিল। শ্রীলঙ্কা বাংলাদেশে এসেছিল, আয়ারল্যান্ড সফর ছিল। আমি হাতছাড়া করি। যেহেতু ভালো খেলছিলাম, আশা ছিল যাব (আয়ারল্যান্ডে)। আমাকে মানসিক শক্তি জুগিয়েছেন আমার বাবা-মা। তারা বলেছেন “কিচ্ছু হয়নি, চার মাসই তো গেছে। সামনে আরো অনেক খেলা আছে।” আমি আবার ফিরে এসেছি।’ বলেন আলী।

ফেরাটা তার ভালোই হচ্ছে। বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ভালো খেলেন। এবার দেখাচ্ছেন টি-টোয়েন্টিও তিনি ভালো খেলতে জানেন। আন্তর্জাতিক অভিষেক হয়নি, এমন ক্রিকেটারদের মধ্যে এবারের বিপিএলে প্রথম ফিফটি এসেছে ইয়াসিরের ব্যাট থেকে। চট্টগ্রাম থেকে উঠে আসা এ তরুণ ব্যাটসম্যান কৃতজ্ঞতা জানাচ্ছেন সতীর্থদের, ‘প্রথম এক ম্যাচ বা দুইটা ম্যাচে মানিয়ে নিতে একটু সময় লাগলেও আমাকে মুশফিক ভাই অনেক সহায়তা করছে, মোসাদ্দেকও। পুরো দল সহায়তা করছে। এবং মানিতে নিতে পারছিও।’

প্রসঙ্গত, হয়তো ইয়াসির আলীর কারণেই ষষ্ঠ বিপিএলে কপাল পুড়তে যাচ্ছে মোহাম্মদ আশরাফুলের। কারণ চিটাগংয়ের এই তরুণ যেভাবে পারফর্ম করছেন তাতে নিশ্চিত বাদবাকি ম্যাচগুলোতে তাকেই দলে রাখবে চট্টগ্রামের টিম সিলেক্টররা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে