ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে যে চারটি দল বললেন সুনীল গাভাস্কার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৭ ১৩:১৪:২৫
বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে যে চারটি দল বললেন সুনীল গাভাস্কার

শুধু তাই নয় ভারতের থেকেও তিনি এবার এগিয়ে রাখছেন এই ইংল্যান্ডকে। শুধু তাদের দেশে খেলা হচ্ছে বলে নয়। গাভাস্কারের মতে, বাংলাদেশের কাছে হেরে ছিটকে পড়ার পর নিজেদের খেলায় আমূল পরিবর্তন এনে এখন শক্তিশালী এক দল ইংল্যান্ড।

বিশ্বকাপের আর খুব বেশি দেরি নেই। আগামী মে মাস থেকে ইংল্যান্ডে বসছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর। যে টুর্নামেন্টে অন্যতম ফেবারিট মনে করা হচ্ছে ইংল্যান্ড আর ভারতকে।ফেবারিটদের কাতারে যখন নিজের দেশও আছে, তবে তো ভারতকে নিয়েই বাজি ধরার কথা গাভাস্কারের। কিন্তু তিনি সেটা ধরছেন না।

ভারতের ‘প্রথম লিটল মাস্টার’ বলেন, ‘বিশ্বকাপের সবচেয়ে শক্ত ফেবারিট ইংল্যান্ড। টুর্নামেন্টটা তাদের দেশের মাটিতে হবে বলেই নয়, তারা আসলে ওয়ানডে ক্রিকেটের ধরণটাই পরিবর্তন করে ফেলেছে। ২০১৫ বিশ্বকাপের লিগপর্বে সম্ভবত বাংলাদেশের কাছে হেরেছিল দলটি।

তারপর থেকে তারা নিজেদের খেলায় আমূল পরিবর্তন এনেছে। যেভাবে তারা খেলোয়াড় বাছাই করেছে, শক্তিশালী দল হিসেবেই গড়ে উঠেছে ইংল্যান্ড।’ ইংল্যান্ডের কন্ডিশনে টানা দুই বছর (২০১৭ এবং ২০১৮) খেলেছে ভারত। এটা তাদের জন্য বাড়তি সুবিধা হবে মনে করছেন গাভাস্কার।

তারপরও বিরাট কোহলির দলকে ফেবারিটদের তালিকায় এক নাম্বারে রাখতে নারাজ তিনি, ‘টানা দুই বছর খেলায় বিশ্বকাপের স্কোয়াডে থাকা খেলোয়াড়রা কন্ডিশন সম্পর্কে অবগত থাকবে। তাদের অভিজ্ঞতা দিয়ে সম্ভবত ভারত বিশ্বকাপ জিততেও পারে। তবে আমার মনে হয়, সবচেয়ে বেশি ফেবারিট ইংল্যান্ড। তারপর আসবে ভারতের নাম।’

ইংল্যান্ড এবং ভারত বাদে এবারের বিশ্বকাপে সেমিফাইনালের জন্য আরও দুই দলকে বেছে নিয়েছেন তিনি। সেই দুটি দল পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। তবে এদের তালিকায় নিউজিল্যান্ডকে রাখছেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে