ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভক্তদের কাঁন্নার সাগরে ভাসিয়ে একি সিদ্ধান্ত নিলেন গেইল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৮ ০০:১২:১৩
ভক্তদের কাঁন্নার সাগরে ভাসিয়ে একি সিদ্ধান্ত নিলেন গেইল

টুইটারে উইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, “উইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের ২০১৯ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।”

১৯৯৯ সালের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ক্রিস গেইলের। এখন পর্যন্ত তিনি খেলেছেন ২৮৪ টি ওয়ানডে ম্যাচ। এর মধ্যে বিশ্ব একাদশের হয়ে মাঠে নেমেছেন তিন ম্যাচে। ওয়ানডে ক্রিকেটে দশ হাজার রানের মাইলফলকটাও স্পর্শ করতে পারেন বিশ্বকাপে। ২৭৯ ইনিংসে ব্যাটিং করা ক্রিস গেইল ৩৭.১২ গড়ে করেছেন ৯৭২৭ রান। ২৩ টি শতক ও ৪৯ টি অর্ধশতকের মালিক তিনি। ব্যাট হাতে একটি দ্বিশতকও রয়েছে তার। ২০১৫ সালের বিশ্বকাপে ২১৫ রানের ইনিংসটি তার ক্যারিয়ারসেরা।

উইন্ডিজের ব্যাটসম্যানদের মধ্যে ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। উইন্ডিজের জার্সিতে ওয়ানডেতে তার রান ৯৬৭২। তার সামনে আছেন শুধুমাত্র ব্রায়ান লারা। লারার সংগ্রহে রয়েছে ১০৩৪৮ রান।

বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য পরিচিত এ ক্যারিবিয়ান দানব। ব্যাট হাতে যেন চার আর ছক্কার পসরা সাজান তিনি। বোলারদের জন্য এক আতঙ্কের নাম ক্রিস গেইল। এ বাঁহাতি ব্যাটসম্যান ওয়ানডেতে ছক্কা হাঁকিয়েছেন ২৭৫ টি। আন্তর্জাতিক ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটসম্যান তিনি। ৩৫১ ছক্কা হাঁকিয়ে শীর্ষে শহীদ আফ্রিদি।

বল হাতে ক্রিস গেইল শিকার করেছেন ১৬৫ উইকেট। এক ইনিংসে পাঁচ উইকেট শিকারের কীর্তিও রয়েছে একটি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে