ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

১৫০০ শিশুকে বাঁচাতে ডাস্টবিনে নামলেন ব্যারিস্টার সুমন

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৮ ০১:২৭:৪৯
১৫০০ শিশুকে বাঁচাতে ডাস্টবিনে নামলেন ব্যারিস্টার সুমন

লাইভে তিনি বলেন, ‘আমি যেখানে দাঁড়াইয়া আছি সেইটা একটা ময়লার ডাস্টবিন। এইটা ডাস্টবিন থাকতেই পারে। কিন্তু আমি এ কারণে লাইভে আসলাম এইটা একটা প্রাইমারি স্কুলের সামনে। একদমক মেইন গেইটের সামনে। ‘

তিনি আরও বলেন, ‘১৫০০ বাচ্চা যে স্কুলএ পড়াশোনা করে, তাদের মুখে গেইটে ডাস্টবিনটা আছে। আমি জজকোর্ট থেকে হাইকোর্ট যাওয়ার পথে গুলিস্তানে সৈয়দ নজরুল ইসলাম সড়কের সামনে নেই ডাস্টবিনটা পাবেন।‘

এ সময় তিনি ডস্টবিনটি ওই স্কুলের সামনে থেকে অপসারণ করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। প্রসঙ্গত, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন নামে এক ফেসবুক ব্যবহারকারী রীতিমত সামাজিক আন্দোলন শুরু করেছেন। যেখানেই অনিয়ম, সেখানেই ফেসবুক খুলে লাইভে আওয়াজ তুলছেন তিনি।

শত শত ব্যবহারকারী সেই ফেসবুক লাইভ শেয়ার করে ছড়িয়ে দিচ্ছেন, আর হাজার হাজার ভিউ’র সেই ভিডিও নজরে নিতে বাধ্য হচ্ছে কর্তৃপক্ষ। প্রতিবেদনের প্রথমে যে ক’টি অনিয়মের কথা উল্লেখ করা হয়েছে, সেই অনিয়মগুলো দিনের পর দিন চলতে থাকলেও ব্যারিস্টার সায়েদুল হক সুমনের এমন ‘ফেসবুক লাইভ আন্দোলন’র ফলে অবিলম্বে সমাধান দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

হবিগঞ্জের সায়েদুল হক সুমন ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করার পর ২০০৯ সালে যুক্তরাজ্যের লন্ডনে চলে যান। সেখানে সিটি ইউনিভার্সিটি থেকে বার অ্যাট ল’ করেন তিনি। সুপ্রিম কোর্টের এ আইনজীবী এখন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর। আইনজীবী হলেও সুমন পরিচিতমুখ হয়ে উঠেছেন অনিয়মের বিরুদ্ধে তার ‘ফেসবুক লাইভ আন্দোলন’র মাধ্যমে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে