ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দুর্দান্ত সেঞ্চুরীর পথে মাহমুদুল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৮ ১৫:৩৪:০৪
দুর্দান্ত সেঞ্চুরীর পথে মাহমুদুল

বাংলাদেশ সফরে এসে একদমই সুবিধা করতে পারে নি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। স্বাগতিকদের কাছে একমাত্র টি-২০ ম্যাচ হারার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা। এরপর প্রথম টেস্টেও বড় ব্যবধানে হারে ইংলিশ যুবারা। তবে সিরিজের শেষ টেস্টে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৫ই ফেব্রুয়ারি শুরু হওয়া শেষ টেস্টে টসে হেরে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩৩৭ রান তোলে ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৯১ রান করেন জর্জ হিল। বাংলাদেশের পক্ষে মুজাক্কার ও মিনহাজুর ৩টি করে উইকেট নেন।

এদিকে প্রথম ইনিংসে ২২৮ রান গুটিয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান আসে মাহমুদুলের ব্যাট থেকে। ইংল্যান্ডের পক্ষে অলড্রিজ ৪৪ রানে নেন ৪টি উইকেট।

প্রথম ইনিংসে ১০৯ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নেমে ২২৩ রানে তৃতীয় দিনের শেষ বিকেলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৩৩ রান। তৃতীয় দিনে ১ উইকেট হারিয়ে টাইগার যুবারা তোলে ৩৪ রান। চতুর্থ দিনে প্রয়োজন ছিল আরও ২৯৯ রানের।

শেষ দিনের প্রথম সেশনে ২টি উইকেট হারায় বাংলাদেশ। ৫১ রান করা তানজিদের পর লাঞ্চের আগের ওভারে ৩৭ রান করা পারভেজকে হারায় টাইগাররা। প্রথম সেশনে আসে ৮৭ রান। তবে দ্বিতীয় সেশনে কোনও উইকেট হারায়নি বাংলাদেশ। মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয় মিলে বড় জুটি গড়ে তুলেছেন। এই জুটিতে এখন পর্যন্ত এসেছে ১৪২ রান। মাহমুদুল ১৮৬ বলে ১১ চারে ৯০ রানে ও তৌহিদ হৃদয় ১৪২ বলে ৬ চার আর ১ ছক্কায় ৭৬ রানে অপরাজিত আছেন। দিনের বাকি আছে আরও ১৭ ওভার। এদিকে জয়ের জন্য বাংলাদেশের দরকার ৭০ রান। ওভারপ্রতি রান দরকার ৪.১১।

সংক্ষিপ্ত স্কোর: (চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছে)

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ৩৩৭/১০ (জর্জ হিল ৯১; মুজাক্কার ৩/৭৪, মিনহাজুর ৩/১০৬ )

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ৮৮ ওভারে ২২৮ (মাহমুদুল ৭৪, শাহাদত ৫৬; ফিঞ্চ ১/৫১, অলড্রিজ ৪/৪৪, বল্ডারসন ৩/৪০, হলম্যান ১/৩৯, কাদরি ১/১৯, হিল ০/১৪)।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ২য় ইনিংস: ৫৪ ওভারে ২২৩/৮ (ডি.) (স্মিথ ১০৪; মুজাক্কির ২/৫০, গালিব ২/৫৮, মিনহাজুর ৪/৭৪)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ২য় ইনিংস: (লক্ষ্য ৩৩৩) ৮০ ওভারে ২৬৩/৩ (মাহমুদুল ৯০*, তানজিদ ৫১, হৃদয় ৭৬* পারভেজ ৩৭, অমিত ৬; অলড্রিজ ১/৪০, ফিঞ্চ১/৫০)

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে