ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মাহমুদুলের দুর্দান্ত শতকে জয়ের পথে বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৮ ১৬:৩৪:১২
মাহমুদুলের দুর্দান্ত শতকে জয়ের পথে বাংলাদেশ

বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন মাত্র ৩৩ রান। ইতিমধ্যে তিনশ রান সংগ্রহ করে নিয়েছে স্বাগতিকরা। যদিও শেষ মাত্র আরও একটি উইকেট হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইংল্যান্ডের প্রয়োজন আর পাঁচ উইকেট।

উইকেটের দেখা পেল ইংল্যান্ডঃ মাহমুদুল এবং হৃদয়ের ১৪২ রানের জুটি শেষ পর্যন্ত ভাঙ্গতে পেরেছে ইংল্যান্ড। অ্যাডাম ফিঞ্চের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরের পথ ধরতে হয়েছে হৃদয়কে। ১৪৫ বলে ৭৬ রানের ইনিংস খেলেছেন তিনি। যেখানে ছয়টি চার এবং একটি ছয়ের মার ছিল তাঁর।

নতুন ব্যাটসম্যান হিসেবে নেমেছেন আকবর আলি। তবে ব্যাট হাতে এখনও উইকেটে ইংলিশদের জন্য দেয়াল হয়ে দাঁড়িয়ে আছেন মাহমুদুল। শতকের দিকে এগোচ্ছেন তিনি। ৯২ রানে অপরাজিত আছেন তিনি।

তাঁর ব্যাটে ভর করে জয়ের দিকে এগিয়ে যাচ্ছে ক্ষুদে টাইগাররা। জয়ের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রয়োজন ৬১ রান। বর্তমানে তাদের সংগ্রহ ২৭২ রান, চার উইকেটের বিনিময়ে।

মাহমুদুল এবং হৃদয়ে প্রতিরোধঃ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে ধীরে ধীরে জয়ের বন্দরের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মাহমুদুল হাসান এবং তৌহিদ হৃদয়। দুইজনেই অসাধারণ ব্যাটিং করে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন।

অর্ধশতক পেরিয়ে শতকের দিকে এগোচ্ছেন মাহমুদুল। বর্তমানে ৭৬ রানে ব্যাটিং করছেন তিনি। অপরপ্রান্তে অসাধারণ ব্যাটিং নৈপুণ্য দেখিয়ে যাচ্ছেন হৃদয়। ব্যক্তিগত অর্ধশতক হাঁকিয়ে নিয়েছেন তিনি। ৫৯ রানে এখনও ব্যাট করে যাচ্ছেন হৃদয়।

দুইজনে ইতিমধ্যে শতক ছাড়ানো জুটি গড়েছেন। বাংলাদেশের সংগ্রহ ৭৪ ওভার শেষে তিন উইকেট হারিয়ে ২৩২ রান। জয়ের জন্য ক্ষুদে টাইগারদের প্রয়োজন ১০১ রান।

মাহমুদুলের অর্ধশতকঃ অসাধারণ এক অর্ধশতক হাঁকিয়ে দলের লক্ষ্যকে আরও নিকটে নিয়ে আসছেন চারে নামা ব্যাটসম্যান মাহমুদুল হাসান। ৫৪ রান নিয়ে এখন উইকেটে আছেন তিনি। ১১৫ বলের ইনিংসটিতে ছয়টি চার হাঁকিয়েছেন মাহমুদুল।

তাঁকে দারুণ সঙ্গ দিয়ে যাচ্ছেন পাঁচে নামা ব্যাটসম্যান হৃদয়। তিনি ২৮ রানে ব্যাটিং করছেন। চতুর্থ উইকেট জুটিতে দুইজনের সংগ্রহ পঞ্চাশের উপর।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জয়ের জন্য প্রয়োজন ১৫৪ রান। ৫৪ ওভার শেষে তাদের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১৭৯ রান।

লক্ষ্য তাড়ায় ভালো অবস্থানে বাংলাদেশঃ ইংল্যান্ড যুবাদের দেয়া ৩৩৬ রানের বিশাল লক্ষ্যে অসাধারণ ব্যাটিং করেছেন বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের ব্যাটসম্যানরা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৯৩ রান, হাতে আছে সাত উইকেট।

চতুর্থ উইকেট জুটিতে ব্যাটিং করছেন মাহমুদুল হাসান এবং তৌহিদ হৃদয়। ৩২ রানে ব্যাটিং করছেন মাহমুদুল এবং ১১ রানে উইকেটে রয়েছেন হৃদয়।

নয় উইকেট হাতে নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল টাইগার যুবারা। তৃতীয় দিন শেষ বেলায় ওপেনার অমিত হাসান ব্যর্থ হলেও উইকেটে ছিলেন আরেক ওপেনার তানজিদ হাসান। চতুর্থ দিন ব্যক্তিগত অর্ধশতকটি হাঁকিয়ে নিয়েছেন তানজিদ। ৫১ রানে আউট হয়েছেন তিনি।

তাঁর বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি তাঁকে দারুণ সঙ্গ দেয়া মোহাম্মদ পারভেজ হোসেন। ৩৭ রানে ফিরেছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ২য় ইনিংস: ৩০০/৫ (৮৪.৩ ওভার)

(মাহমুদুল ১০২*, শাহাদাত ৬*; কাদরি ১/২২)

জয়ের জন্য প্রয়োজন ৩৩ রান

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ৩৩৭ (১০২.৫ ওভার)

(হিল ৯১, স্মিথ ৯০; মুজাক্কির ৩/৭৪)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ২২৮ (৮৮ ওভার)

(মাহমুদুল ৭৪, শাহাদাত ৫৬; অলড্রিজ ৪/৪৪)

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ২য় ইনিংস: ২২৩/৮ ডিঃ (৫৪ ওভার)

(স্মিথ ১০৪, কক্স ৩০; মিনহাজুর ৪/৭৪)

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে