ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

যুব টাইগারদের কাছে টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ ইংলিশরা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ ফেব্রুয়ারি ১৮ ১৭:৫৫:১৪
যুব টাইগারদের কাছে টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ ইংলিশরা

জয়ের জন্য শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ছিল ৯ উইকেটে ২৯৯ রান। এমন সমীকরণ সামনে রেখে খেলতে নেমে প্রথম সেশনেই দুই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। অর্ধশতক পূর্ণ করে তানজিদের (৫১) ফিরে যাওয়ার পর আউট হয়ে যান পারভেজ হোসেনও (৩৭)।

এ দুজনের ফিরে যাওয়ায় দলীয় ১২১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। তবে এ চাপ থেকে সময় গড়ানোর সাথে দলকে মুক্ত করেন মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয়। দুজনে মিলে চতুর্থ উইকেটে গড়েন ১৪২ রানের জুটি। তাদের এ অনবদ্য জুটিতে জয়ের ভিত গড়ে ওঠে স্বাগতিকদের।

৬ চার ও ১ ছক্কায় ৭৬ রানের কার্যকরী ইনিংস খেলে আউট হন হৃদয়। এরপর সুবিধা করতে পারেননি অধিনায়ক আকবর আলি (৫)। তবে এতেও খেলায় ফিরতে পারেনি সফরকারীরা।

বাংলাদেশ যুব দলব্যাটিংয়ে বাংলাদেশ যুব দল। ফাইল ছবি

বিচলিত না হয়ে দলকে এগিয়ে নিতে থাকেন মাহমুদুল। শতক হাঁকিয়ে দলীয় ৩২৬ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। যতক্ষণে তাকে আউট করেছে ততক্ষণে দলের জয় থেকে বাংলাদেশ কেবল ৭ রান দূরে। শাহাদাত হোসেন ২০ রান করে দলীয় ৩৩০ রানে আউট হলেও শেষ পর্যন্ত জয় পেতে বেগ পেতে হয়নি যুবা টাইগারদের।

রুহুল আহমেদ ও মিনহাজুর রহমানের দৃঢ়তায় ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। ১০৪ রানের মহাগুরুত্বপূর্ণ ইনিংস খেলায় ম্যাচ সেরা মাহমুদুল ও সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন মিনহাজুর রহমান।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ৩৩৭/১০ (জর্জ হিল ৯১; মুজাক্কার ৩/৭৪, মিনহাজুর ৩/১০৬ )

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ৮৮ ওভারে ২২৮ (মাহমুদুল ৭৪, শাহাদত ৫৬; ফিঞ্চ ১/৫১, অলড্রিজ ৪/৪৪, বল্ডারসন ৩/৪০, হলম্যান ১/৩৯, কাদরি ১/১৯, হিল ০/১৪)।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ২য় ইনিংস: ৫৪ ওভারে ২২৩/৮ (ডি.) (স্মিথ ১০৪; মুজাক্কির ২/৫০, গালিব ২/৫৮, মিনহাজুর ৪/৭৪)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ২য় ইনিংস: (লক্ষ্য ৩৩৩) ৯৩.৫ ওভারে ৩৩৩/৭ (মাহমুদুল ১০৪, তানজিদ ৫১, হৃদয় ৭৬, পারভেজ ৩৭, অমিত ৬; অলড্রিজ ২/৭৯, ফিঞ্চ ২/৬০)

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে