ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘টাইগার পঞ্চপান্ডবের’ অনুপ্রেরণা দেয়া পাঁচ নারীর গল্প

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মার্চ ০৮ ১১:৪১:২৪
‘টাইগার পঞ্চপান্ডবের’ অনুপ্রেরণা দেয়া পাঁচ নারীর গল্প

স্বামীর সাফল্যের সময় উচ্ছ্বসিত হওয়া আবার অফ ফর্মে থাকলে পাশে থেকে আবারো চেনা রূপে ফিরতে সাহায্য করা – এভাবেই সুখ-দুঃখের সময় পাশে থাকা বাংলাদেশের জাতীয় দলের পঞ্চপান্ডবদের স্ত্রীদের পাশাপাশি প্রতিটি মা-বোনের প্রতি উৎসর্গ করেই রইলো নারী দিবসের আমাদের এই বিশেষ প্রতিবেদন।

মাশরাফি পত্নি সুমি।

ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে পত্নি সুমনা হক সুমির পরিচয় স্কুল জীবনেও। এমনকি দুইজনের প্রেম স্কুল থেকেই। লম্বা সময় প্রেম করার পর ২০০৭ সালের বিশ্বকাপের মামার কাছে বিয়ে করিয়ে দেওয়া বায়না ধরেন। অবশেষে তাঁর জিদের কাছে হার মেনে ছেলে ও মেয়ে উভয় পক্ষের সম্মতিতে ২০০৬ সালে সুমির সাথে বিয়ে হয় তাঁর। বিয়ের আগের তাঁদের সেই প্রেম এখনো অটুট। মাশরাফির প্রতিটি কাজের পিছনে অনুপ্রেরণা তাঁর স্ত্রী। এমনকি একাদশ জাতীয় সাংসদ নির্বাচনেও স্ত্রীকে দেখা গেছে তাঁর জন্য নির্বাচনী প্রচারণা চালাতে। এ ছাড়াও ২০১১ বিশ্বকাপে চোটে পড়ে বাদ পড়া থেকে শুরু করে কাঁটা-ছেঁড়া এই পায়ে খেলার পিছনেও বড় অনুপ্রেরণা সুমি। দাম্পত্য জীবনে তাঁদের এক ছেলে ও এক মেয়ে আছে। ছেলের নাম সাহিল মর্তুজা আর মেয়ের নাম হুমায়রা মর্তুজা।

সাকিব পত্নি শিশির

মাশরাফির মতো সাকিব আল হাসান আর উম্মে আহমেদ শিশিরের বিয়েও প্রেম করেই। তবে তাঁদের প্রেমকাহিনীটা একটু অন্যরকম। সাকিব আর শিশিরের পরিচয় হয়েছিলো ফেসবুকে৷ ২০১১ সালের ঘটনা৷ তখন বিশ্বকাপের প্রদশর্নী অনুষ্ঠান চলছিলো৷ টিভিতে ঐ অনুষ্ঠানে সাকিবকে দেখে পছন্দ হয় শিশিরের। পরে লন্ডনে শিশিরের আঙ্কেলের বাসায় ফোনে যোগাযোগের মাধ্যমে প্রথম সামনা সামনি দেখা৷ এরপর এক বছরের প্রেমের পর বিয়ে। তাঁদের বিয়ের তারিখটাও খানিকটা অদ্ভুত। ১২/১২/১২। বিয়ের পর তাঁদের কেয়ারিংটা আরো বেড়ে যায়৷ শিশির স্বামীকে প্রচন্ড ভালোবাসেন। স্বামীর সমালোচনা একদম সহ্য করতে পারেননা তিনি। এমনকি একবার স্বামীর নামে মিথ্যা খবর প্রকাশ করায় হলুদ সাংবাদিকদের ধুয়ে দেন তিনি৷ স্বামীর প্রতিটা কাজেই সাহায্য করেন তিনি৷ দাম্পত্য জীবনে তাঁদের বর্তমানে এক কন্যা আছে। যার নাম আলায়না হাসান আব্রি৷

তামিমের স্ত্রী আয়েশা

চট্টগ্রামের আগ্রাবাদ সিডিএ এলাকার বাসিন্দা ও ব্যবসায়ী ইয়াছিন চৌধুরীর মেয়ে আয়েশা সিদ্দিকীর সঙ্গে তামিমের পরিচয় স্কুলে পড়ার সময়। দীর্ঘ দিনের প্রেমিকা আয়েশা কেই জীবন-সঙ্গিনী হিসেবে বেছে নেন তামিম। ২০১৩ সালে বিয়ে হয় তাঁদের। বর্তমানে তাদের প্রেমের ফসল একজন ছেলে সন্তানও রয়েছে যার নাম আরহাম। বরাবরের মতো এই তারকার বীরত্বের পিছনের অনুপ্রেরণাও তাঁর স্ত্রী।

মাহমুদউল্লাহর ‘মিষ্টি’

২০১১ সালের ২৫ জুন জান্নাতুল কাওসার মিষ্টিকে বিয়ে করেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ২০১২ সালের ৩ জুন তাদের ঘর আলো করে জন্ম নেয় একমাত্র পুত্র সন্তান রাঈদ। মজার ব্যপার মাহমুদুল্লাহ এবং মুশফিকুর রহিম একই ঘরের জামাই। মাহমুদউল্লাহর স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি এবং মুশফিকের স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডি সম্পর্কে আপন বোন। সাইলেন্ট কিলার নামে খ্যাত মাহমুদউল্লাহ ব্যক্তিগত জীবনে যেমন শান্তশিষ্ট, তেমনি তাঁর স্ত্রীও বেশ শান্তশিষ্ট ও চুপচাপ স্বভাবের।

মুশফিক পত্নি মন্ডি

আগেই বলা হয়েছে মুশফিক মাহমুদউল্লাহ ভায়রা ভাই। কারণ মুশফিকের স্ত্রী হচ্ছেন মাহমুদউল্লাহর শ্যালিকা৷ ২০১৩ সালের অক্টোবরে জান্নাতুল কিফায়াত মন্ডির সঙ্গে মুশফিকুর রহিমের বাগদান সম্পন্ন হয়। এর প্রায় এক বছর পর ২০১৪ সালের ২৫ সেপ্টেম্বর বিবাহ বন্ধনে আবদ্ধ হন মুশফিক-মন্ডি জুটি। তাঁদের গায়ে হলুদ অনুষ্ঠিত হয় ২৪ সেপ্টেম্বর এবং বিবাহোত্তর সংবর্ধনা হয় ২৭ সেপ্টেম্বর। মন্ডি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে অনার্স সম্পন্ন করেছেন। দাম্পত্য জীবনে তাঁদের এক ছেলে আছে, যার নাম শাহরোজ রহিম মায়ান। স্বামীকে প্রচন্ড ভালোবাসেন তিনি। এমনকি বিয়ের পর টেস্টের ডবল সেঞ্চুরিটিকেও স্ত্রীকে উৎসর্গ করেছিলেন মুশফিক।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে