ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

২৩ বছর পর নেদারল্যান্ডসের মাটিতে যে রেকর্ড গড়লো জার্মানি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মার্চ ২৫ ১৪:১৪:০৯
২৩ বছর পর নেদারল্যান্ডসের মাটিতে যে রেকর্ড গড়লো জার্মানি

নেদারল্যান্ডসের ইয়হান ক্রুইফ অ্যারেনাতে জার্মানি শেষ মুহূর্তের নাটকীয়তায় ৩-২ গোলে জয় পায়। তবে বিস্ময়ের ব্যাপার ডাচদের মাটিতে দীর্ঘ ২৩ বছর পর জয়ের দেখা পেল পাওয়ার হাউজ খ্যাত জার্মান।

‘সি’ গ্রুপে এ ম্যাচ জেতার আগে গত বছর এ মাঠেই উয়েফা নেশন্স লিগে অরেঞ্জদের কাছে ৩-০ গোলে হেরেছিল জোকিয়াম লো’র শিষ্যরা। তবে এদিন লেরয় সানে ও সের্গে জিনাব্রির গোলে প্রথমার্ধে এগিয়ে যায় জার্মানি। কিন্তু দ্বিতীয়ার্ধে মাটাইস ডি লিখট ও মেমফিস ডিপাইর গোলে সমতা টানে ডাচরা। আর শেষ দিকে (৯০ মিনিট) জার্মানির জয়সূচক গোলটি করেন নিকো শুলজ।

জার্মানি এর আগে সর্বশেষ ১৯৯৬ সালে নেদারল্যান্ডসের মাটিতে প্রীতি ম্যাচে জয় পেয়েছিল।

গ্রুপ ‘সি’তে দ্বিতীয় স্থানে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট ৩। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ খেলা জার্মানি। আর গ্রুপের অন্য ম্যাচে ঘরের মাঠে বেলারুশকে ২-১ গোলে হারানো নর্দান আয়ারল্যান্ড দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

এডেন হ্যাজার্ডের বেলজিয়ামের জার্সিতে ১০০তম ম্যাচে সাইপ্রাসকে তাদেরই মাঠে ২-০ ব্যবধানে হারানো রবের্তো মার্তিনেসের দল দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ‘আই’ গ্রুপের এই ম্যাচে হ্যাজার্ড ও মিচি বাতসুয়াইয়ের গোল করেন। একই গ্রুপে আর কাজাখস্থানকে ৪-০ গোলে হারানো রাশিয়া ৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

এদিকে ‘ই’ গ্রুপে হাঙ্গেরির কাছে ২-১ গোলে হেরে গেছে ক্রোয়েশিয়া। হাঙ্গেরি ৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে তার উপরেই আছে ক্রোয়েশিয়া। এই গ্রুপে দিনের আগের ম্যাচে ঘরের মাঠে স্লোভাকিয়াকে ১-০ গোলে হারিয়ে বাছাইপর্ব শুরু করা ওয়েলসের পয়েন্টও ৩। এক ম্যাচ কম খেলা দলটি আছে দ্বিতীয় স্থানে। দুই ম্যাচে সমান ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে স্লোভাকিয়া।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে