ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

টি-২০তে প্রথমবারের মত যে রেকর্ড গড়লো দক্ষিণ আফ্রিকা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মার্চ ২৫ ১৬:৪৭:২৭
টি-২০তে প্রথমবারের মত যে রেকর্ড গড়লো দক্ষিণ আফ্রিকা

মারমুখী মেজাজেই রান তুলেন তারা। এতে দলীয় স্কোর শতরানে পৌছে যায়। এসময় হাফ-সেঞ্চুরির স্বাদ নেন দুজনই।৫২ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬৬ রান করে আউট হন হেনড্রিক্স। প্রিটোরিয়াসের সাথে ৫৫ বলে ৯০ রান যোগ করেন হেনড্রিক্স। দলকে বড় সংগ্রহ দিয়েই মাঠ ছাড়েন প্রিটোরিয়াস। ৪২ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৭৭ রান করেন।

তার সঙ্গী অধিনায়ক জেপি ডুমিনি ১৪ বলে ঝড়ো ৩৪ রান করেন। তার ইনিংসে ২টি চার ও ৩টি ছক্কা ছিল। তৃতীয় উইকেটে ৩০ বলে অপরাজিত ৭১ রান করেন প্রিটোরিয়াস ও ডুমিনি। ২০ ওভারে ২ উইকেটে ১৯৮ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

জবাবে ১৯৮ রানের লক্ষ্যে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১১.১ ওভারে ৬ উইকেটে ১১১ রান তুললে পরাজয় প্রায় নিশ্চিত হয় শ্রীলঙ্কার। এরপর বৃষ্টি নামলে ১৭ ওভারে জয়ের জন্য ১৮৩ রানের টার্গেট পায় তারা। অর্থাৎ ওই সময় ৩৫ বলে ৭২ রান দরকার ছিল শ্রীলঙ্কার।

কিন্তু তারা গুটিয়ে যায় ১৩৭ রানে। ওপেনার নিরোশান ডিকাভিলা ২২ বলে ৩৮ ও ইসুরু উদানা ২৩ বলে ৩৬ রান করেন। দক্ষিণ আফ্রিকার আন্দিলে ফেলুকুওয়াও ২৪ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার ডোয়াইন প্রিটোরিয়াস ও সিরিজ সেরা হন রেজা হেনড্রিক্স।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে