ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

১৫ হাজার টাকা বাজেটের সেরা স্মার্টফোন

২০১৯ মার্চ ২৫ ২২:৪৬:৫৫
১৫ হাজার টাকা বাজেটের সেরা স্মার্টফোন

স্যামসাং গ্যালাক্সি এম২০

স্যামসাংয়ের গ্যালাক্সি এম২০ এই রেঞ্জের বাজেটের মধ্যে বেশ ভালো একটি স্মার্টফোন। এর ডিসপ্লের আকার ৬ দশমিক ৩ ইঞ্চি। যদিও ফোনটিতে টিএফটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে তবুও এই বাজেটে স্যামসাংয়ের এই স্মার্টফোনটিই সেরা। ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১৩+৫ ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারি সক্ষমতা ৫ হাজার মিলি-অ্যাম্পিয়ার। রয়েছে ফিঙ্গার প্রিন্ট সুবিধাও।

মটোরোলা ই৫ প্লাস

এই বাজেটে গ্রাহকদের মধ্যে সাড়া ফেলা অন্যতম একটি স্মার্টফোন হলো মটোরোলা ই৫ প্লাস। এর ফিচারের মধ্যে অন্যতম একটি হলো ২ দিনের ব্যাটারি ব্যাকআপ ও ১৮ ঘণ্টা একটানা ভিডিও দেখার ব্যাটারি ব্যাকআপ। কারণ ফোনটির ব্যাটারির সক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার। এছাড়া স্লিম ডিজাইনের ফোনটিতে রয়েছে ৬ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। গ্রাহকরা এতে দুটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন। এই স্মার্টফোনটির পেছনে এলইডি ফ্ল্যাশ এবং লেজার অটোফোকাসসহ ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এই বাজেটের মধ্যে ক্যামেরা লেজার অটোফোকাস ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সুবিধা, পাওয়ারফুল ব্যাটারি ব্যাকআপ, ১৫ মাসের সার্ভিস ওয়ারেন্টি পাবেন গ্রাহকরা।

হুয়াওয়ে ওয়াই-৬ প্রো

এই বাজেটের মধ্যে হুয়াওয়ে ওয়াই-৬ প্রো আরেকটি ভালো স্মার্টফোন। এর স্ক্রিনের আকার ৬ দশমিক ৯ ইঞ্চি। ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির পেছনে ১৩ ও সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এর ব্যাটারির সক্ষমতা ৩ হাজার ২০ মিলিঅ্যাম্পিয়ার। মি এ২ লাইট

এই বাজেটের মধ্যে আরেকটি ভালো স্মার্টফোন হলো শাওমির মি এ২ লাইট। মডেলটির অবশ্য দুটি সংস্করণ রয়েছে। এর মধ্যে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রমের ভার্সনটি আলোচ্য বাজেটের মধ্যে পাওয়া যাবে। ডিভাইসটির পেছনে ১২ ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এর ব্যাটারির সক্ষমতা ৪ হাজার মিলি-অ্যাম্পিয়ার।

ভিভো ওয়াই-নাইন্টিওয়ান-আই

এই বাজেটে আরেকটি পছন্দের স্মার্টফোন হতে পারে ভিভো ওয়াই-নাইন্টিওয়ান-আই। এর স্ক্রিনের আকার ৬ দশমিক ২২ ইঞ্চি। স্মার্টফোনটির পেছন দিকে ১৩+২ ও সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর র‌্যাম ২ গিগা এবং রম ৩২ গিগা। ডিভাইসটির ব্যাটারি ক্ষমতা ৪ হাজার ৩০ মিলি-অ্যাম্পিয়ার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে