ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অবশেষে সুখবর পেলেন ইমরুল কায়েস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ এপ্রিল ১৭ ২৩:৫০:৩০
অবশেষে সুখবর পেলেন ইমরুল কায়েস

এছাড়া ২০১৮ সালে বাংলাদেশের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে রানের হিসেবে চতুর্থ সেরা ছিলেন ইমরুল। আর সর্বো স্ট্রাইক রেট ছিল তারই দখলে। সৌম্য ফর্মে ফেরায় নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়তে হয় ইমরুলকে। তাহলে কি অভিজ্ঞ ইমরুলকে বলির পাঁঠা বানানো হলো?

ইমরুলকে বাদ দেওয়ার পেছনে কারণ হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘ওপেনিংয়ে ডান-বামহাতির কম্বিনেশন চেয়েছে টিম ম্যানেজম্যান্ট। সেকথা বিবেচনা করে তামিম ও সৌম্য’র সঙ্গে লিটনকে নেওয়া হয়েছে। এ জন্য বাদ পড়েছে ইমরুল।

প্রধান নির্বাচকের কথা অনুযায়ী বাঁহাতি হওয়ার কারণেই কি তবে বাদ পড়লেন ইমরুল? তাহলে তামিম ও সৌম্য দুজনেই বাঁহাতি হয়েও ওপেনিং করেছেন কীভাবে?

আর ইমরুল তো শুধু ওপেনিং নয়, নিচের দিকেও ব্যাট করতে পারেন। গত এশিয়া কাপেই সেই প্রমাণ তিনি রেখেছেন। অথচ শুরুতে তাকে দলেই রাখা হয়নি।

ওপেনিংয়ে তামিমের কোনো বিকল্প নেই। কিন্তু তার সঙ্গী হিসেবে কেউই স্থায়ী হতে পারেননি। সৌম্য সরকারকে দলে নেওয়া হয়েছে সাম্প্রতিক ফর্ম বিবেচনায়। তবে চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কিন্তু সৌম্য এখনও আহামরি কিছু করে দেখাতে পারেননি।

তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে ভাবা হচ্ছে লিটন দাসকেও। আগ্রাসী ব্যাটিংয়ে নজর কেড়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেটেও দারুণ খেলছেন। আর ইংল্যান্ডের পেস বান্ধব পিচে তার আগ্রাসী ব্যাটিং কার্যকর হবে তা নিয়ে সন্দেহ নেই।

তার স্ট্রাইক রেটও (৭৯.৭৪) ইমরুলের চেয়ে ভালো (৭১.১০)। আবার এদিক থেকে সৌম্য অনেক এগিয়ে তার স্ট্রাইক রেট ৯০-এর বেশি।

কিন্তু ক্রিজে টিকে থাকাও তো বড় লড়াই। প্রায়ই দেখা যায় বাংলাদেশের টপ অর্ডার ব্যর্থ হলে লাইনআপের বাকি অংশ হুড়মুড় করে ভেঙে পড়ে।

সেক্ষেত্রে ইমরুলের মতো একজন অভিজ্ঞ ও তুলনামূলক ধৈর্যশীল ব্যাটসম্যান কার্যকর প্রতীয়মান হতেন। সাব্বির রহমানকে দলে নেওয়া নিয়ে এমনিতেই প্রশ্ন দেখা দিয়েছে। অধারাবাহিকতার অনন্য নজির সাব্বির। তারপরও তার জায়গা হয়, ইমরুলের হয় না।

তবে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পেলেও ত্রিদেশীয় সিরিজে রয়েছেন ইমরুল কায়েস।এই ১৫ জন সহ আয়ারল্যান্ড সিরিজ এর যোগ হচ্ছে আরও দুই ক্রিকেটার তারা হলেন তরুণ দুই ক্রিকেটার ইয়াসির আলি এবং স্পিনার নাঈম হাসান এবং অপেনার ইমরুল কায়েস।

ত্রিদেশীয় সিরিজ স্কোয়াডঃ মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল,ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু জায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে