ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ম্যাচ হেরেও রেকর্ড গড়লেন মমিনুল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ এপ্রিল ২২ ১৩:৩৯:২১
ম্যাচ হেরেও রেকর্ড গড়লেন মমিনুল

সেঞ্চুরিয়ান সৌম্য সরকারের ক্যাচ নিয়ে শুরু করেছিলেন মুমিনুল। পরে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ সাইফউদ্দিনের ক্যাচ। বাংলাদেশের এই তারকা ক্রিকেটারকে নিয়ে সব মিলিয়ে ১৬ জন ফিল্ডার ইনিংসে ৫ ক্যাচ নিয়েছেন।

মমিনুলের আগে অবশ্য এই কীর্তি গড়ার নজীর রেখেছেন ফরহাদ হোসেন। শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে গত বছর ডিপিএলের ম্যাচে এক ইনিংসে ৫টি ক্যাচ ধরেছিলেন প্রাইম দোলেশ্বরের হয়ে খেলা এই ক্রিকেটার। তবে সর্বপ্রথম এই রেকর্ডটি গড়েছিলেন ইংলিশ ক্রিকেটার ভিক মার্কস। ১৯৭৬ সালে ইংল্যান্ডের ঘরোয়া লীগে এই কীর্তিতে নাম লেখান তিনি।

এরপর এই তালিকায় আরও আছেন জন রাইস, অ্যালান কুরি, জন্টি রোডস, জেফ উইলসন, কেনি জ্যাকসন, মোহাম্মদ রমজান, অমিত শর্মা, ব্র্যাড ইয়াং, হাসনাইন রাজা, তৌফিক উমর, ডেভিড সেলস, অ্যান্ডি ম্যাকব্রাইস, ফরহাদ ও জাহিদ জাখাইল।

অবশ্য দারুণ এই রেকর্ডের দিনে মমিনুলকে মাঠ ছাড়তে হয়েছে পরাজয়ের কাতারে থেকে। আবাহনীর বিপক্ষে তাঁর দল রুপগঞ্জ গতকাল পরাজিত হয়েছে ১০২ রানের ব্যবধানে। আর এই ম্যাচে ব্যাট হাতে নিস্প্রভ ছিলেন মমিনুল। মাত্র ৪ রান করে মেহেদি হাসান মিরাজের শিকার হয়েছেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে