ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাকিব ফিরছেন না দেশে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ এপ্রিল ২২ ১৬:৪০:০২
সাকিব ফিরছেন না দেশে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দলের কম্বিনেশন বিবেচনায় নিজ দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে টানা ৮ ম্যাচে মাঠে নামার সুযোগ হয়নি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। তাইতো সেখানে বসিয়ে না রেখে সাকিবকে দেশে ফিরিয়ে এনে বিশ্বকাপ ক্যাম্পে যোগ দেওয়ার কথাও ভেবেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত অবশ্য আইপিএল ছেড়ে আসা লাগছে না বাঁহাতি এই অলরাউন্ডারকে। ভারত থেকেই তিনি সরাসরি দলের সাথে যোগ দিবেন আয়ারল্যান্ডে।

সারা বিশ্বে ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগে সাকিব আল হাসান খেলে বেড়াচ্ছেন দাপটের সাথে। পরিসংখ্যান বলছে ব্যাটে-বলে এই ফরম্যাটে যেকোনো দলের জন্যই আদর্শ খেলোয়াড় বাংলাদেশের পোস্টারবয় সাকিব। কিন্ত চলতি আইপিএলে হায়দ্রাবাদের হয়ে মাঠ মাতানোর সুযোগ আসছে না একেবারেই, খেলতে পেরেছেন মোটে একটি ম্যাচ।

সেকারণেই বাংলাদেশ দলে সাকিবের গুরুত্ব আমলে নিয়ে আগামী ২২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া প্রস্তুতি ক্যাম্পকে সামনে রেখে তাকে দেশে ফেরার জন্য চিঠি দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। উদ্দেশ্য ছিল, বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার দেশে ফিরে বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন। সম্ভাব্য সময়সীমা হিসাবে বোর্ডের তরফ থেকে জানালো হয়েছিলো ২৩ এপ্রিল সাকিবের ফেরার কথা।

এবার জানা গেল, সাকিব এখন দেশে না ফিরে ব্যস্ত থাকবেন আইপিএল নিয়েই। আর বাংলাদেশ দল ত্রিদেশীয় সিরিজের জন্য আয়ারল্যান্ডে উড়াল দেওয়ার পর সাকিব আয়ারল্যান্ডে যেয়েই দলের সাথে যোগ দিবেন ভারত থেকে। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

বেসরকারি টিভি চ্যানেল যমুনা টিভির রিপোর্টার তাহমিদ অমিতের সাথে আলাপকালে আকরাম জানিয়েছেন, বিগত অনেকগুলো ম্যাচে একাদশে সুযোগ না পেলেও সামনের ম্যাচগুলোতে হায়দ্রাবাদের একাদশে সুযোগ পাওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে সাকিবের, ‘আগে একটা কথা হয়েছিলো যে ২৩ তারিখ থেকে ক্যাম্পে যোগ দিবে। এখন ওদের (সানরাইজর্স হায়দ্রাবাদ) একটা বা দুইটা প্লেয়ার হয়তো চলে যাচ্ছে। তো ম্যাচ খেলার সম্ভাবনা আছে। ফিটনেস আর ট্রেনিং তো সেখানে করছেই। তো আমার কাছে মনে হয় ও যদি খেলতে পারে সেইটা খুবই ভালো হবে

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে