ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মনে পড়ে ধোনীর?

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ এপ্রিল ২২ ১৮:১৩:৪৮
মনে পড়ে ধোনীর?

এরপর চতুর্থ ও পঞ্চম বলে আউট হয়ে ফেরেন মুশফিক এবং মাহমুদুল্লাহ। বোলার হার্ডিক পান্ডিয়ার কাঁধে তখন এক বলে দুই রান আটকানোর দায়িত্ব। ওই ম্যাচে হারলে ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপ থেকে আগেভাগেই বিদায় ভারতের। ধোনী শেষ বলের আগে কোহলি, যুবরাজ, আশিষ নেহেরাকে নিয়ে বুদ্ধি ফাঁদলেন। উইকেটের পেছনে ধোনী এক হাতের গ্লাভস খুলে দাঁড়ালেন। হার্ডিক অফের বাইরে বল করলেন। ক্রিজে থাকা শুভাগত হোম ব্যাটে-বলে করতে পারলেন না। বল না ছুঁড়ে, দৌড়ে এসে মুস্তাফিজকে রান আউট করে দিলেন ধোনী।

ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে ঠিক একইভাবে এবার ম্যাচ হেরেছে ধোনীর দল চেন্নাই সুপার কিংস। শেষ ওভারে জয়ের জন্য ধোনীদের দরকার ছিল ২৬ রান। প্রথম পাঁচ বলে ধোনীর চার-ছক্কায় ২৪ রান খান উমেশ যাদব। শেষ বলে জয়ের জন্য দুই রান বাকি চেন্নাইয়ের। ব্যাঙ্গালুরু সিদ্ধান্ত নিলো ধোনীকে অফে বল করবেন। কারণ অফের মাঠ ছোট। সিঙ্গেল নিলে দুই রান করা কঠিন। আর লেগ সাইটের মাঠ বড়। লেগে বল গেলে যে করেই হোক ধোনী দুই রান নিয়ে নেবেন।

কথা মতো বল দেওয়া হলো অফে। স্লোয়ার ডেলিভারি। বল করার আগে উইকেটের পেছনে থাকা পার্থিব প্যাটেল এক হাতের গ্লাভস খুলে দাঁড়ালেন। ধোনী শেষ বল ব্যাটে লাগাতে পারলেন না। ওপর প্রান্তে থাকা শার্দুল ঠাকুর রান নেওয়ার জন্য দৌড়ালেন। কিন্তু রান নিতে পারলেন না তিনি। তাকে আউট করে দিলেন পার্থিব প্যাটেল।

ম্যাচের শেষ দিকে, বিশেষত শেষ ওভারে রান তোলা শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন ভারতীয় সাবেক অধিনায়ক ধোনী। এ ম্যাচের তিনি টি-২০ ক্যারিয়ার সেরা ৮৪ রান করেন। তার দল ২৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে। সেখান থেকে দলের হাল ধরে জয়ের বন্দরে দলকে প্রায় ভিড়িয়েই ফেলেন ধোনী। কিন্তু বাংলাদেশের বিপক্ষে পাতা ধোনীর পুরনো সেই ফাঁদে আটকা পড়লেন তিনি। ধোনীর কি সে কথা মনে পড়ে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে