ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তাসকিনকে ওয়ালশের বার্তা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ এপ্রিল ২২ ১৮:২১:২৪
তাসকিনকে ওয়ালশের বার্তা

বিশ্বকাপ দলে জায়গা পাননি তাসকিন আহমেদ। এ নিয়ে নিজের মনের দুঃখ গোপন করেননি এই পেসার। তাসকিনকে অবশ্য ভেঙে না পড়ারই পরামর্শ দিয়েছেন বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তিনি বরং তাসকিনকে তৈরি থাকারই কথা বলেছেন, সামনে কেউ যদি চোটে পড়েন, কে জানে তিনি তো ডাকও পেতে পারেন।

অপেক্ষামান তালিকায় প্রথমেই তাসকিনকে রাখছেন ওয়ালশ। প্রথম আলো ফাইল ছবিঅপেক্ষামান তালিকায় প্রথমেই তাসকিনকে রাখছেন ওয়ালশ। প্রথম আলো ফাইল ছবিবিশ্বকাপ দলে জায়গা পাননি তাসকিন আহমেদ। এ নিয়ে নিজের মনের দুঃখ গোপন করেননি এই পেসার। তাসকিনকে অবশ্য ভেঙে না পড়ারই পরামর্শ দিয়েছেন বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তিনি বরং তাসকিনকে তৈরি থাকারই কথা বলেছেন, সামনে কেউ যদি চোটে পড়েন, কে জানে তিনি তো ডাকও পেতে পারেন।

আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল বাংলাদেশ। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রস্তুতির প্রথম দিন ক্রিকেটারদের চেয়ে কোচিং স্টাফদেরই বেশি দেখা গেল! উপস্থিত ছিলেন পাঁচ ক্রিকেটার, বাকিরা ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলে বিশ্রামে। অনুশীলনের শেষ দিকে মাঠে এলেন তাসকিন আহমেদ।

বিশ্বকাপ কিংবা আয়ারল্যান্ড সফরের দলে থাকতে পারেননি। প্রিমিয়ার লিগের পর সময়টা কাটবে কী করে? ‘জাতীয় দলের নেট বোলার হয়ে যাব’—রসিকতা করে বললেও তাসকিনের আফসোসটা বেশ বোঝা যাচ্ছিল। দলে না থাকলেও পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের দুয়ার নিশ্চয়ই খোলা থাকবে তাঁর জন্য। তাসকিনকে তাই হতাশ না হওয়ার পরামর্শ ওয়ালশের। আজ অনুশীলন শেষে সংবাদমাধ্যমকে উইন্ডিজ কিংবদন্তি বললেন, ‘ওর তো নিউজিল্যান্ড সফরেই থাকার কথা ছিল। ওকে ম্যাচের জন্য ফিট করাই হবে আমার কাজ। আসলে ম্যাচ ফিটনেস ফিরে পাওয়াটাই গুরুত্বপূর্ণ। খেলতে খেলতেই সে এটা ফিরে পাবে। যত ম্যাচ সে খেলবে, ততই ওর ভালো। আয়ারল্যান্ডে ওকে পেলে তো ভালো হতো, এটিই হচ্ছে তাকে নিয়ে যথার্থ মন্তব্য। কিন্তু দল নির্বাচন হয়ে গেছে। তাকে চেষ্টা করে যেতে হবে, ক্রিকেট খেলতে হবে। বল করে করে ম্যাচ ফিটনেস ফিরে পেতে হবে। যেকোনো কিছুই হতে পারে। এখন সে বিশ্বকাপ দলে নেই, কেউ যদি চোটে পড়ে, তাকে ডাকা হতে পারে সবার আগে। তাকেও আমাদের তৈরি রাখতে হবে।’

সতীর্থ বোলারদের কেউ চোটে পড়বেন, এটি নিশ্চয়ই তাসকিন প্রত্যাশা করেন না। তবে স্কোয়াডে থাকা পাঁচ বোলারের তিনজন শতভাগ ফিট নন। ওয়ালশকে তাই বিকল্প চিন্তাও করে রাখতে হচ্ছে। বাংলাদেশের পেস বোলিং কোচের সে বিকল্প ভাবনায় তাসকিন ভালোভাবেই আছেন, ‘পাঁচ পেসারের মধ্যে তিনজনেরই চোট আছে—ফিজ, রুবেল আর সাইফউদ্দীন। সাইফউদ্দীনের তো টেনিস এলবো চোট। সবাইকে ফিট করতে কাজ চালিয়ে যাচ্ছি। আয়ারল্যান্ডে যেন ভালো বোলিং করতে পারে এবং বিশ্বকাপের জন্য তৈরি হয়, সে চেষ্টাই করা হচ্ছে। আর তাসকিন, খালেদ ও শফিউল তো আছেই (বিকল্প হিসেবে)। যখন প্রয়োজন হবে তাদের অন্তর্ভুক্তি করা যাবে।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে