ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আমরা বাংলাদেশকে এইসব দিতে পারবো না

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ এপ্রিল ২২ ২০:০৪:৪৪
আমরা বাংলাদেশকে এইসব দিতে পারবো না

আগামী ৫ মে থেকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। সেখানে স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়াও অংশ নিবে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজে ফাইনাল খেললে আগামী ১৮ মে ইংল্যান্ডে যাবে বাংলাদেশ। ইংল্যান্ডের লেস্টারশায়ারে কয়েকদিনের প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা।

ইসিবির কাছে বাড়তি নিরাপত্তার আবেদন করেছিল বিসিবি। বাংলাদেশের টিম বাসে সশস্ত্র নিরাপত্তারক্ষী চেয়েছিল বিসিবি। তবে ইসিবি থেকে জানানো হয়েছে যে দেশটিতে সশস্ত্র নিরাপত্তা দেয়া হয় শুধু ব্রিটিশ রাজপরিবারকে।

বিশ্বকাপে দল আইসিসির অধীনে যাওয়ার পরে দুইজন করে নিরাপত্তার লিয়াজোঁ কর্মকর্তা থাকবে দলের সাথে। তবে বাংলাদেশ আগে থেকেই নিরাপত্তা চাওয়ায় লেস্টারশায়ার থেকেই সাকিব-মুশফিকদের সাথে থাকবেন দুইজন কর্মকর্তা।এই বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন,

‘ইংল্যান্ড থেকে জানানো হয়েছে, লেস্টারশায়ারে বাংলাদেশ দলকে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেওয়া সম্ভব না। এটা শুধু তাদের রাজপরিবারকেই দেয়া হয়। তবে বিশ্বকাপের সময় আমাদের দলের সাথে যে দুইজন নিরাপত্তা লিয়াজোঁ কর্মকর্তার থাকার কথা, তারা এখন লেস্টারশায়ার থেকেই দায়িত্ব পালন করবেন। তাদের খরচ বহন করবে বিসিবি। নিরাপত্তা লিয়াজোঁ কর্মকর্তারা প্রয়োজনে নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশের সাথে যোগাযোগ করবেন।’

আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছেও বাড়তি নিরাপত্তার আবেদন করেছে বিসিবি। এখনো আয়ারল্যান্ড থেকে কিছু জানানো হয়নি। তবে শীঘ্রই জানানো হবে বলে আশা করছে বিসিবি।

আয়ারল্যান্ডের উদ্দেশ্যে টাইগাররা দেশ ছাড়বে আগামী ২৯ এপ্রিল। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ডাবলিনে। ইংল্যান্ডে যাওয়ার পর ২৩ মে থেকে আনুষ্ঠানিকভাবে আইসিসির অধীনে যাবে বাংলাদেশ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ মাশরাফি বাহিনীর প্রথম ম্যাচ ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে