ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাহলে বাদ পড়ছেন কার্তিক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ এপ্রিল ২৩ ১১:৩৫:৫০
তাহলে বাদ পড়ছেন কার্তিক

আর এমন সিদ্ধান্ত কেনই-বা নিবেন না।দারুণ শুরু করা কেকেআর যে এখন একে বারে খাদের কিনারায়।সামনে যে কয়টি ম্যাচ আছে সবগুলেতে জিততে হবে নাইটদের।আর না হয় প্লে-অপের আগেই ঘরে ফিরতে হবে বাদশার দলকে।

শুধু টানা পাঁচ হারই নয়, প্রশ্ন উঠে গিয়েছে কার্তিকের অধিনায়কত্ব নিয়েও। অনেক প্রাক্তন ক্রিকেটারই প্রশ্ন তুলেছেন, কোন যুক্তিতে আন্দ্রে রাসেলকে সাত নম্বরে নামানো হচ্ছে? তাও ১৬ ওভারের শেষে! প্রাক্তন অস্ট্রেলীয় ব্যাটসম্যান মার্ক ওয় টুইট করেছেন, ‘একটি বিষয়ে একেবারে সন্তুষ্ট হতে পারছি না। দলে আন্দ্রে রাসেলের মতো বিধ্বংসী ব্যাটসম্যান থাকতে কেন তাকে সাত নম্বরে নামাচ্ছে কেকেআর?’

রাসেলও নাকি ব্যাটিং অর্ডার নিয়ে খুশি নন। গত শুক্রবার ইডেনে আরসিবি-র বিরুদ্ধে হারের পরে সাংবাদিক বৈঠকে এসে রাসেল জানিয়ে গিয়েছিলেন যে, তিনি চার নম্বরে ব্যাট করতে ইচ্ছুক। অথচ তার পরের ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচেও সাত নম্বরে নামানো হয় নাইটদের মূল অস্ত্রকে। যে পরিস্থিতিতে রাসেল নেমেছিলেন, তখন একটি বলও দেখার সময় নেই। প্রথম বল থেকেই আগ্রাসী ব্যাটিং প্রয়োজন ছিল। রাসেলও ১৫ রানের বেশি করতে পারেননি।

ইডেনে আরসিবি-র কাছে হারের পরে নাইট কর্ণধার শাহরুখ খান টুইট করে বলেছিলেন, ‘অন্তত রাসেলের জন্য জেতো।’ হায়দরাবাদের কাছে হারের পরে সোমবার রাত পর্যন্ত শাহরুখ সোশ্যাল মিডিয়ায় নিশ্চুপই রয়েছেন। কোনও টুইট বা প্রতিক্রিয়া তার কাছ থেকে পাওয়া যায়নি।

কেকেআরের হাতে এখন মাত্র চারটে ম্যাচ। তার আগে নাইট কর্তৃপক্ষ কোনও কড়া সিদ্ধান্ত নেয় কি না, তাও দেখার। এই আইপিএলে অবশ্য সে রকম নজির আছে। আগের ম্যাচেই অজিঙ্ক রাহানেকে নেতৃত্ব থেকে সরিয়ে স্টিভ স্মিথকে অধিনায়ক করে রাজস্থান রয়্যালস। সেই রাহানে আবার এ দিন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নেমে অপরাজিত সেঞ্চুরি করলেন।

কার্তিকের ছন্দ ফেরানোর জন্য নাইট শিবিরও কি সে ক্ষেত্রে কোনও বিকল্প খুঁজতে পারে? শোনা যাচ্ছে, কার্লোস ব্রাথওয়েট বা রাসেলকে নেতৃত্ব দেওয়ার পক্ষপাতী কেউ কেউ। ব্রাথওয়েটকে বাছা হলে তিনি খেলতে পারেন ইংল্যান্ডের পেসার হ্যারি গার্নির জায়গায়। কারণ ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলের তিনিই অধিনায়ক।

শেষ চার ম্যাচের আগে নাইট শিবির কোন কড়া সিদ্ধান্ত নেয় কিনা, সেটাই এখন দেখার।তবে অধিকাংশই মনে করেন নাইট শিবিরে ক্যাপ্টেন্সিতে পরির্বন জরুরী।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে