ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইংল্যান্ড থেকে যে সুখবর পেলেন সাবেক অধিনায়ক আশরাফুল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মে ১১ ২০:০১:০৪
ইংল্যান্ড থেকে যে সুখবর পেলেন সাবেক অধিনায়ক আশরাফুল

এবার ইংল্যান্ডের ‘কেন্ট প্রিমিয়ার লিগ’ নামের ক্রিকেট টুর্নামেন্ট মাতাতে ইংল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আলোচিত এই ক্রিকেটার ঐ আসরে খেলবেন ঐতিহ্যবাহী ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে। ইংল্যান্ডের কাউন্টি দল কেন্ট আয়োজিত কেন্ট প্রিমিয়ার লিগে খেলতে যাচ্ছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সাড়ে চার মাসের সম্পূর্ণ মৌসুম সেখানে কাটাবেন বাংলাদেশের হয়ে ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে এবং ২৩ টি-টুয়েন্টি খেলা আশরাফুল।

প্রিমিয়ার লিগের দল ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে খেলবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। আগামী ৪ মে থেকে শুরু হবে টুর্নামেন্টটি।ঐতিহ্যবাহী এই লিগটি দীর্ঘ সাড়ে চার মাসব্যাপী সময় মাঠে থাকে। দীর্ঘ এই টুর্নামেন্টে খেলতে যাওয়ার বিষয়টি আশরাফুল নিজেই জানিয়েছেন সংবাদমাধ্যমে।

‘এই বছর আমি কেন্ট প্রিমিয়ার লিগ খেলতে যাচ্ছি ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে। সেখানে সাড়ে চার মাসের মৌসুম। ওদের মৌসুম শুরু হবে কিছুদিনের মধ্যে। পুরো মৌসুমেই খেলব,’ মিরপুরে সাংবাদিকের সাথে আলাপকালে আশরাফুল বলেছেন

আশরাফুল বলেন, ‘এই বছর আমি কেন্ট প্রিমিয়ার লীগ খেলতে যাচ্ছি। সেখানের দল ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে খেলব আমি। এ লিগটি প্রায় সাড়ে চার মাসের, ৪ মে থেকে ওদের সিজন শুরু হবে। ওই সিজন পুরোটাই খেলব।’

কেন্ট প্রিমিয়ার লিগের এবারের আসর শুরু হবে আগামী ৪ মে থেকে। আসরের শুরু থেকেই অংশ নেবেন আশরাফুল। আর এজন্য শীঘ্রই দেশ ছাড়বেন তিনি।

ইংল্যান্ডে খেলা তার জন্য স্বস্তির হবে- এমন প্রত্যাশা ব্যক্ত করে আশরাফুল বলেন, ‘ইংল্যান্ডে জুন-জুলাইতে ব্যাটিং করে অনেক মজা লাগে। ওয়েদারও খুব গরম থাকে। আমাদের মতই গরম থাকে। খেলাটা উপভোগ করা যায়।’ইংল্যান্ডের স্থানীয় পর্যায়ের এসব টুর্নামেন্টে আশরাফুল আগেও খেলেছেন। এবার তিনি কতটা সুনাম কুড়োতে পারেন, সেটাই দেখার বিষয়।

যদিও সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে খুব একটা ভালো যায়নি আশরাফুলের আসর। কয়েকটি বড় ইনিংস থাকলেও দলের হয়ে মাঠে নামা বেশিরভাগ ম্যাচেই নিষ্প্রভ ছিল তার ব্যাট। স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে দীর্ঘ ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এখনও জাতীয় দলে ফেরা হয়নি আশরাফুলের।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে