ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দ্বিতীয় সেরা বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মে ২৫ ১৪:১২:৩১
দ্বিতীয় সেরা বাংলাদেশ

এই সময়ে ৫৭টি ইনিংসে মাঝের ওভারে বোলিং করেছেন টাইগার বোলাররা। যেখানে মাত্র ৪.৮৫ ইকোনমিতে রান দিয়েছেন বাংলাদেশি বোলাররা। প্রায় ৫১.৯১ শতাংশ ডট বলে দিয়েছেন তাঁরা। উইকেট প্রতি ৩৬.৭৭ রান খরচ করেছে বাংলাদেশ দল।

তালিকায় সবার শীর্ষে রয়েছে আফগানিস্তান। বাংলাদেশের সমান ইনিংস খেলে মাত্র ৪.৩১ ইকোনমিতে রান দিয়েছেন আফগান বোলাররা। ৫৮.৮৩ শতাংশ ডট বল দিয়েছেন তাঁরা। রাশিদ খান, মুজিবুর রহমান, মোহাম্মদ নবিরা উইকেট প্রতি গড়ে খরচ করেছেন ২৬.২৮ রান।

তৃতীয় অবস্থানটি পাকিস্তানের। ৭৩ ইনিংসে ১১-৪০ ওভারে বোলিং করে ৪.৯৫ ইকোনমিতে রান দিয়েছে পাকিস্তান। তাদের বল ডট ৫১.৬১ শতাংশ। পাকিস্তানি বোলাররা প্রতি উইকেটের পেছনে রান দিয়েছেন ৩৯.১৭ গড়ে।

ভারত ও দক্ষিণ আফ্রিকা রয়েছে যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম স্থানে। ৮৫ এবং ৭৩ ইনিংসে ৫.০৪ ও ৫.২১ ইকোনমিতে রান দিয়েছেন এই দুই দলের বোলাররা। ৫২.৮১ এবং ৫৪.৭৪ শতাংশ বল ডট দিয়েছে দুই দল। গড়ে ৩২.৮৬ এবং ৩২.৫২ করে প্রতি উইকেটের পেছনে রান খরচ করেছে তারা।

ষষ্ঠ ও সপ্তম অবস্থান উইন্ডিজ এবং নিউজিল্যান্ডের। মধ্য ওভারে বোলিং করে যথাক্রমে ৫৯ এবং ৭৪ ইনিংসে ৫.২৭ এবং ৫.৩৯ ইকোনমিতে রান দিয়েছে দল দুটি। ৫০.৬৯ এবং ৫৩.৫৪ শতাংশ বল ডট দিয়েছে তারা। ৪৭.৮৫ এবং ৩৮.০১ করে উইকেট প্রতি রান দিয়েছে দুই দল।

১১-৪০ ওভারে ৫.৪১ ইকোনমিতে রান দিয়ে অষ্টম অবস্থানে অস্ট্রেলিয়া। ৫০.২২ শতাংশ ডট বলের পাশাপাশি ৪১.৮৫ গড়ে উইকেট দিয়েছেন অজি বোলাররা। নবম এবং দশ অবস্থানে আছে ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা।

মাঝের ওভারে ৫.৫৪ এবং ৫.৫৭ ইকোনমিতে রান দিয়েছে এই দুই দল। ৪৯.৪৫ এবং ৪৯.০৩ শতাংশ বল ডট দিয়েছে তারা। উইকেট প্রতি ৩৯.২৫ এবং ৪০.৭৬ গড়ে রান দিয়েছে দুই দলের বোলাররা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে