ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারতের নির্বাচনে ভোট কারচুপি-অর্থ কেলঙ্কোরির অভিযোগ

বিশ্ব ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মে ২৬ ১৫:০০:১৫
ভারতের নির্বাচনে ভোট কারচুপি-অর্থ কেলঙ্কোরির অভিযোগ

মমতা বলেন, বারবার প্রশাসনিক কর্মকর্তাদের রদবদল করে বিজেপি নির্বাচনে টাকা ছিটিয়েছে। এর মাধ্যমে ক্ষমতাসীনরা গোটা নির্বাচনকে প্রশাসন এবং কমিশনের মাধ্যমে নিয়ন্ত্রণ করেছে। রাজনৈতিক স্বার্থে তারা নির্বাচনে ধর্মকে ব্যবহার করেছে।

বিজেপি নির্বাচনে সাম্প্রদায়িক বিষ ছড়িয়ে ভোটে জেতার চেষ্টা করেছে উল্লেখ করে তিনি আরও বলেন, এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করা হলেও কোনো পদক্ষেপ নেয়নি, বরং তারা বিজেপিকে বিষ ছড়াতে সাহায্য করেছে। আমাদের কোনো অভিযোগের ব্যাপারে কমিশন কিছুই করেনি।

এবার লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ২২টি আসন পেয়েছে মমতার দল তৃণমূল কংগ্রেস। রাজ্যে বিজেপি গেলোবার মাত্র দুটি আসন পেলেও এবার পেয়েছে ১৮টি।

এমন ফলাফলে জনগণের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা আক্ষেপ করে বলেন, ‘মানুষের জন্য একটু বেশিই কাজ করে ফেলেছি, এতটা হয়তো উচিৎ ছিল না। তাই এবার দলকে শক্তিশালী করতে বেশি মনোযোগ দেব।’

এ সময় তিনি আরও বলেন, ‘আমি পদ ছাড়ার ইচ্ছা করলেও দলের কেউ আমায় ছাড়তে দিচ্ছে না, তারা আমায় চায়। আমি বলেছি, আমার কোনো চেয়ারের প্রয়োজন নেই। সবাই ঐক্যবদ্ধ হয়ে দলকে শক্তিশালী করে লড়াই করলে আমি কাজ চালিয়ে যাব।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে