ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিলম্ব বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ, জেনে নিন মাঠের সর্বশেষ আপডেট

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ মে ২৬ ১৫:৪৩:৫৫
বিলম্ব বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ, জেনে নিন মাঠের সর্বশেষ আপডেট

বিশ্বকাপের মূল লড়াইয়ে মাঠে নামার আগে পাকিস্তানের বিপক্ষে আজ প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ দল।কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হওয়ার কথ ছিল ম্যাচটির।

তবে ভারী বর্ষণের কারণে ম্যাচটি আর নির্ধারিত সময়ে শুর হচ্ছে না। বেলা তিনটা পেড়িয়ে গেলেও এখনও মাঠের ত্রিশ গজ ঢেকে আছে বৃষ্টি রক্ষার চাদরে!

আশার ব্যাপার হলো, আকাশ পরিষ্কার হয়ে গেলে মাঠ শুকাতে খুব বেশি সময় লাগে না কার্ডিফে। তাই বাংলাদেশ ও পাকিস্তান- দুই দলেরই প্রার্থনায় এখন বৃষ্টি থামার আকুতি।

এদিকে আজ পাকিস্তানিদের মুখোমুখি হওয়ার আগে অবশ্য আত্মবিশ্বাসের দিক থেকে যথেষ্ট এগিয়েই থাকছে টাইগাররা। কারণ সম্প্রতি আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ জিতে এসেছে তারা। দলের সদস্যরাও রয়েছেন দারুণ ফর্মে।

ব্যাট হাতে গত সিরিজে তিনটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছিলেন ওপেনার সৌম্য সরকার। ৬৪.৩৩ গড়ে ১৯৩ রান করেছিলেন তিনি তিন ম্যাচে। অপরদিকে আরেক ওপেনার তামিম ইকবাল পেয়েছিলেন দুটি হাফসেঞ্চুরি। চার ম্যাচে ৪৪ গড়ে ১৭৬ রান এসেছিল তাঁর ব্যাট থেকে।

ফর্মে ছিলেন সাকিব আল হাসানও। ৩ ম্যাচে ১৪০ গড়ে তাঁর রান সংখ্যা ছিল ১৪০। যেখানে ২টি হাফসেঞ্চুরি হাঁকান তিনি। সুতরাং সবমিলিয়ে বেশ শক্তিশালী ব্যাটিং লাইন আপ নিয়েই বিশ্বকাপে খেলবে বাংলাদেশ বলা চলে।

বোলিং নিয়েও আপাতদৃষ্টিতে সমস্যা নেই দলে। আয়ারল্যান্ড সফরে ৩ ম্যাচে ৬ উইকেট নিয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার ছিলেন পেসার মুস্তাফিজুর রহমান। ৪ ম্যাচে সমান সংখ্যক উইকেট নিয়ে সামর্থ্যের প্রমাণ আরো একবার দিয়েছিলেন অধিনায়ক মাশরাফিও।

আর আবু জায়েদ রাহির কথা উল্লেখ না করলেই নয়। আয়ারল্যান্ডের বিপক্ষে ৫৮ রানে ৫ উইকেট নিয়ে প্রশংসিত হয়েছিলেন তিনি। ইংলিশ কন্ডিশনে তাঁর সুইং বোলিং যে যথেষ্ট কার্যকরী ভূমিকা পালন করবে তা আর বলার অপেক্ষা রাখে না।

মুদ্রার উল্টো পিঠ অবশ্য পাকিস্তান শিবিরে। ইংল্যান্ডের বিপক্ষে টানা ৪টি ম্যাচে পরাজিত হয়ে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খোয়াতে হয়েছে সরফরাজ আহমেদের দলকে। এরপর বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচে আফগানিস্তানের কাছে ৩ উইকেটে পরাজয় বরণ করে নিতে হয়েছে তাদের। এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছেও ধবল ধোলাই হতে হয়েছে। টানা ম্যাচ হারতে থাকা পাকিস্তানের অবস্থা বেশ নাজুক।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে