ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মাশরাফির মতে যে কারনে আজ ম্যাচ জিতেছে বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ জুন ১৮ ০০:১৪:১৫
মাশরাফির মতে যে কারনে আজ ম্যাচ জিতেছে বাংলাদেশ

প্রথম ম্যাচ জয়ের পর নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ডের কাছে হার এবং বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হওয়াতে সেমিফাইনাল খেলার পথ অনেকটাই কঠিন হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের জন্য। পরের রাউন্ডে জিততে হলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততেই হত বাংলাদেশকে। অবশেষে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগাররা।

টন্টনের মাঠ ছোট হওয়ায় ভয় ছিল প্রতিপক্ষ দলের ক্রিস গেইল, হেটমায়ার ও রাসেলকে নিয়ে। গেইল শুরুতে আউট হলেও দ্রুততম ফিফটি তুলে নেন শিমরন হেটমায়ার। তার ঝড়ো ইনিংস একটা সময় ওয়েস্ট ইন্ডিজকে ৩৫০ রান করার স্বপ্ন দেখাচ্ছিল। তবে মুস্তাফিজের বলে হেটমায়ার আউট হলে ঐ ওভারেই রাসেলকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মুস্তাফিজ। তাই তো টার্নিং পয়েন্টের কৃতিত্বটা মুস্তাফিজকেই দিলেন বাংলাদেশ অধিনায়ক।

“আমি আগের ম্যাচেও বলেছিলাম স্বপ্ন এখনো শেষ হয়ে যায়নি আমাদের। তবে আমাদের লক্ষ্যে পৌঁছাতে হলে সবকটি ম্যাচই জেতা লাগবে। হাটুতে হালকা সমস্যা হয়েছিলো কিন্তু ডেথ ওভারে আমাদের যথেষ্ট বোলার রয়েছে যার কারণে এসব নিয়ে ভাবছিনা। আমার কাছে মনে হয় মুস্তাফিজের ওভারটি ম্যাচের টার্নিং পয়েন্ট। রাসেল ও হেটমায়ারকে একই ওভারে আউট করেছে।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। মিঠুনের বদলে একাদশে জায়গা পান লিটন। প্রথম ম্যাচ খেলতে নেমেই বাজিমাত করেন এই ক্রিকেটার। তবে এতদিন ওপেনিং করে এলেও এই ম্যাচে মিডল অর্ডার সামলানোর দায়িত্ব পান লিটন। তার জন্য যে কাজটা সহজ ছিল না সেটিও মনে করিয়ে দেন মাশরাফি। সেই সাথে সাকিবের পাশাপাশি বাকি ক্রিকেটারদেরও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

“সাকিব তার সেরাটাই ঢেলে দিচ্ছে এ বিশ্বকাপে। আশা করছি বাকি ম্যাচগুলোতেও সে এভাবেই ধারাবাহিকতা ধরে রাখবে এবং বাকিরাও তার সঙ্গে যোগ দিবে। প্রথম দুই ম্যাচে মুশফিক ভালো খেলেছে, তামিম বেশ ভালো করেছে আজ। সৌম্য দলকে দারুণ শুরু এনে দিয়েছে। লিটন সাধারণত ওপেন করে থাকে। হুট করে একজন ওপেনারের জন্য মিডল অর্ডারে ব্যাট করা মোটেও সহজ কাজ নয়।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে