ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কোরবানি দিতে গিয়ে আ'হত ২০০, ঢামেকে ভিড়

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ আগস্ট ১২ ২৩:৪৩:১৯
কোরবানি দিতে গিয়ে আ'হত ২০০, ঢামেকে ভিড়

কোরবানি শুরু হওয়ার পরে থেকে বেলা ১২ টা পর্যন্ত কোরবানি দিতে গিয়ে অসাবধানতা বসত অনেকেই আ'হত হয়েছে ছুড়ি বা গরুর আ'ঘাতে। ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের জরুরী বিভাগ সুত্রে জানা গেছে, এখন পর্যন্ত কোরবানি দিতে গিয়ে নানা ভাবে আ'ঘাত পেয়ে অঙ্গহানি হয়ে চিকিৎসা নিতে এসেছে ২০০ জনের মতো। এর মধ্যে ঢাকার কাছাকাছি জে'লাগুলো থেকেও এসেছে ঝুকিপূর্ণ রোগী।

কোরবানি দিতে গিয়ে ছুড়ির আ'ঘাতে গুরুতর জ'খম নিয়ে কুমিল্লার তিতাস উপজে'লা থেকে চিকিৎসা নিতে এসেছেন মোহাম্ম'দ জসিম উদ্দিন। তিনি বলেন, নিজেদের গরু কোরবানি দেওয়ার সময় অসাবধানতাবশত ছু'রি হাতের ওপর দিয়ে চলে যায়। এতে আমা'র বা পায়ের অনেক অংশ কে'টে যায়। এলাকায় প্রথমিক চিকিৎসা নেওয়ার পরেও র'ক্ত বন্ধ না হওয়ায় ঢামেক হাসপাতলে আসি চিকিৎসা নিতে।

রাজধানীর গোড়ান থেকে এসেছেন জিহাদ, তার ভাষ্যমতে এলাকায় একটি গরু কোরবানি দেওয়ার সময় সেটি হঠাৎ লাফ দিয়ে উঠে। এতে তার হাতের ওপর দিয়ে চলে যায় চাকু চলে যায় এতে হাতের বৃদ্ধাঙ্গুলটা অনেকখানি কে'টে গেছে।

ঢামেকের জরুরি বিভাগ সুত্রে জানা যায়, রাজধানীর হাজারীবাগ, ধানমন্ডি, রামপুরা, বনশ্রী, মিরপুর, পুরান ঢাকাসহ অনেক জায়গা থেকেই কোরবানি দেওয়ার সময় লোকজন আ'হত হয়ে হাসপাতলে আসছে।

হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন আলাউদ্দিন বলেন, সকাল ৮টার পর থেকেই এমন ঘটনায় আ'হত হয়ে হাসপাতালে আসছে মানুষ। এ পর্যন্ত প্রায় ২০০ ছাড়িয়ে গেছে। এদের মধ্যে বেশির ভাগ লোকেরই হাত কা'টা। আমাদের চিকিৎসক তাদের দ্রুত চিকিৎসা সেবা দিচ্ছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে