ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার সরাসরি দেখা যাবে নারী দলের বিশ্বকাপ-বাছাই ম্যাচগুলো

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ আগস্ট ২২ ১৮:২৯:৩৪
এবার সরাসরি দেখা যাবে নারী দলের বিশ্বকাপ-বাছাই ম্যাচগুলো

এবারই প্রথম নারী বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সরাসরি সম্প্রচারের উদ্যোগ নিয়েছে আইসিসি। এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে, নারী ক্রিকেটকে পুরো বিশ্বে আরও ছড়িয়ে দিতেই এই ব্যবস্থা করা হয়েছে। আইসিসির এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে ক্রিকেট বিশ্ব।

চলতি মাসের শেষদিকে শুরু হয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শেষ হবে আগামী ৭ সেপ্টেম্বর। বাছাইয়ের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে স্কটল্যান্ডে। সেমিফাইনাল ও ফাইনাল থেকে শুরু করে প্রত্যেকটি ম্যাচ সরাসরি সম্প্রচারিত হবে আইসিসির বিভিন্ন প্লাটফর্মে। এছাড়া যেকোনো আইসিসি ইভেন্টের মত এই ম্যাচগুলোর হাইলাইটস পাওয়া যাবে আইসিসির সামাজিক যোগাযোগমাধ্যমের প্রোফাইলগুলোতে।

আগামী ৩১ আগস্ট থেকে স্কটল্যান্ডে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। বাছাইপর্বে চ্যাম্পিয়ন অথবা রানার্সআপ হতে পারলে মিলবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ।

আয়োজক দেশ স্কটল্যান্ডে উড়াল দেওয়ার আগে কন্ডিশনের সাথে খাপ খাওয়ানোর উদ্দেশে ১৫ আগস্ট নেদারল্যান্ডে উড়াল দেয় বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল। সেখানে ডাচ ও থাই নারী দলের সঙ্গে বাংলাদেশের নারীরা চারটি প্রস্তুতি ম্যাচে ঝালিয়ে নেবেন নিজেদের।

প্রসঙ্গত, বিশ্বকাপ বাছাইয়ে মোট আটটি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে লড়বে। পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র ও স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলবে আগামী ৩১ আগস্ট, ১ সেপ্টেম্বর ও ৩ সেপ্টেম্বর। বাছাইপর্বের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ ও ৭ সেপ্টেম্বর।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে